রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪
Space Advertisement
Space For advertisement


কুমিল্লা সার্কিট হাউজ উদ্ধোধনকালে প্রধানমন্ত্রী জাতির পিতাকে হত্যার পর লাভবান হয়েছিল জিয়া


আমাদের কুমিল্লা .কম :
09.10.2023

রুবেল মজুমদার ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৫ আগস্টে জাতির পিতাকে হত্যার পর সবচেয়ে বেশি লাভবান হয়েছিল জিয়াউর রহমান। আমার ছোট বোনের পাসপোর্টটাও রিনিউ করতে দেয়নি সে। আমরা ১৯৮০ সালে লন্ডনে জাতির পিতার হত্যার বিচার চেয়ে তদন্ত কমিটি গঠন করেছিলাম। সেই কমিটি ঢাকা আসতে চেয়েছিল, জিয়াউর রহমান ভিসাও দেয়নি। রবিবার (৮ অক্টোবর) নবনির্মিত কুমিল্লা সার্কিট হাউজের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে সময় এসব কথা বলেন তিনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে আমরা আমাদের আপনজন হারিয়েছি কিন্তু বাংলাদেশ হারিয়েছল তাদের ভবিষ্যৎ, ক্ষুধা, দারিদ্র্য থেকে মুক্তির পাওয়ার পথ, সবই হারিয়েছে। তখন ক্ষমতা দখল শুরু হয়, হত্যা এবং ষড়যন্ত্রের মধ্য দিয়ে, সংবিধান লঙ্ঘন করে, সেনা আইন লঙ্ঘন করে। একের পর এক, পরোক্ষ বা প্রত্যক্ষভাবে এই ধরনের শাসন চলতে থাকে।
প্রধান মন্ত্রী আরো বলেন, ছয় বছর পর আমার অবর্তমানে আমাকে আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত করে। সভাপতি নির্বাচিত হওয়ার পর আমি ছোট বোনের সঙ্গে আলোচনা করে দেশে ফিরে আসা সিদ্ধান্ত নেই। আমার মেয়ের তখন বয়স ৮ বছর, ছেলের বয়স ১০ বছর। আমি এমন একটা দেশে আসছি যেখানে আমার মা-বাবার হত্যার বিচার হয়নি। ইনডেমনিটি অর্ডিনেস জারি করে তাদের বিচারের হাত থেকে রক্ষা করে, তাদের পুরস্কৃত করা হয়েছিল।
কুমিল্লা অংশে ভার্চুয়ালে যুক্ত ছিলেন সাবেক রেলমন্ত্রী মন্ত্রী মুজিবুল হক এমপি,কুমিল্লা সদর আসনের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, সংক্ষিত নারী আসনের এমপি আরমা দত্ত, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নানসহ প্রমুখ।
উল্লেখ্য,৩৫৮৩ কোটি টাকা ব্যায়ে কুমিল্লায় নতুন সাকিট হাউজ তৈরি করেন সরকার।