রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » জেলা উপজেলার খবর » রোডমার্চের প্রথম সভা কুমিল্লার কালাকচুয়ায় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় রোডমার্চ আজ # রোডমার্চকে ঘিরে উৎসবমুখ নেতাকর্মীরা


রোডমার্চের প্রথম সভা কুমিল্লার কালাকচুয়ায় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় রোডমার্চ আজ # রোডমার্চকে ঘিরে উৎসবমুখ নেতাকর্মীরা


আমাদের কুমিল্লা .কম :
05.10.2023

রুবেল মজুমদার ।। বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সংসদ নির্বাচন ও বেগম খালেদা জিয়ার মুক্তির একদফা দাবি আদায়ে দাবিতে আজ বৃহস্পতিবার (৫ অক্টোম্বর) চট্টগ্রাম বিভাগে রোডমার্চ করবে বিএনপি। এদিকে রোডমার্চ সফল করতে কুমিল্লায়ও নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। এতে কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি ও কুমিল্লা মহানগর বিএনপি থেকে কয়েক লাখ মানুষ অংশ নেবে বলে আশা করছেন বিএনপি নেতারা।

দলীয় সূত্র জানা যায় , বিএনপির সর্বশেষ এ রোডমার্চ কর্মসূচিতে আসতে পারে নতুন কর্মসূচি । কুমিল্লা বুড়িচং উপজেলার কালাকচুয়া এলাকায় আজ সকাল ৯টায় কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক, কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি হাজী আমিন উর রশীদ ইয়াছিনের সভাপতিত্বে চট্টগ্রাম বিভাগের রোডমার্চ কর্মসূচির সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে রোডমার্চ কুমিল্লা, ফেনী অতিক্রম করে দেশের বানিজ্যিক রাজধানী চট্টগ্রামে এসে শেষ হবে।
এছাড়া উপস্থিত থাকার কথা রয়েছে,বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মো. শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ কেন্দ্রীয় বিএনপির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
এদিকে কর্মসূচি ঘিরে উজ্জীবিত কুমিল্লা দক্ষিণ,উত্তর জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা। এই কর্মসূচি সফল করার জন্য বিশেষ করে ঢাকা চট্টগ্রাম মহানগরের কুমিল্লা অংশে নেতাকর্মীদের বিলবোর্ডে ছড়িয়ে গেছে দুই পাশ। এছাড়া কুমিল্লা দক্ষিণ ,উত্তর ও মহানগর বিএনপির সকল অঙ্গসংগঠন বেশ কিছুদিন ধরে বিভিন্ন সভা,সমাবেশ,গণসংযোগ ,লিফলেট বিতরণসহ নানা প্রচারণামূলক কর্মসূচী পালন করে আসছে। নেতাকর্মীরা কিছুটা নিরব ছিল এই রোডমার্চকে ঘিরে তারাও এখন সরব হয়ে উঠছে।
রোডমার্চের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু ও সদস্য সচিব ইউছুফ মোল্লা টিপু বলেন, বৃহস্পতিবার সকাল ৮ টায় কুমিল্লা নগরীর ২৭টি ওয়ার্ডের থেকে অর্ধ লক্ষ বিএনপির নেতাকর্মী কালাকচুয়া এলাকায় রোডমার্চে উপস্থিত হবে। আমরা প্রতিটি ওয়ার্ডে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছি। এ অবৈধ সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা কুমিল্লা বিএনপির নেতাকর্মীরা ঘরে ফিরবে না। শুধু বিএনপির নেতাকর্মী না , আমাদের এ রোড মাচে সাধারন জনগণ থাকবেন।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসিম উদ্দিন বলেছেন, আমাদের প্রিয় নেতা হাজী ইয়াছিন ভাইয়ের নেতৃত্বে আমরা গত ১৫ দিন ধরে প্রচার প্রচারণা চালিয়েছি। স্মরণ কালের সবচেয়ে বেশী লোক সমাগম হবে আমাদের রোডমার্চে। কর্মীরা উজ্জেবিত হয়ে আছে রোডমার্চে অংশ নেয়ার জন্য।
বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগাঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বলেন, এ রোর্ড মার্চ শুরু হবে কুমিল্লা থেকে এবং শেষ হবে চট্টগ্রামে গিয়ে। রোর্ড মার্চকে ঘিরে আমাদের নেতাকর্মী প্রস্তুতি, আমাদের কুমিল্লা বিভাগের যে ৫টি ইউনিট আছে, সবাই গাড়িবহর নিয়ে কালাকচুয়া এলাকায় আসবে,এরপর আমরা সবাইকে নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করবো। এ রোর্ড মার্চ থেকে সরকারে পতনের ঘন্টা বাজবে , কারন মানুষ আজ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ।
সাবেক এমপি ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশীদ বলেছেন, অবৈধ সরকারের জুলুম নিযার্তন থেকে বাঁচতে চাইলে এ সরকারের পতনের বিকল্প নেই। বৃহস্পতিবার (আজ) আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এ রোডমার্চে মাধ্যমে সরকারে পতনের বার্তা আসবে। জনগণের সম্পৃক্ততার মধ্যে দিয়ে এই রোডমার্চ সফল হবে । কুমিল্লায় আজ উৎসবের আমেজ বিরাজ করছে।এমনকি অনেক সাধারণ মানুষও রোডমার্চ সফল করার জন্য দোয়া করছে এবং তারা তাদের অবস্থান থেকে অংশ নিবে বলে আমাদের জানিয়েছেন। এই অবৈধ, ভোট চোর, মানুষ হত্যাকারি, গণতন্ত্র লুণ্টনকারি, ফ্যাসিবাদ ও রাতে ডাকাতি করা ভোটের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন না ঘটিয়ে এবার কুমিল্লার মানুষ ঘরে ফিরবে না। এই রোডমার্চের প্রতি মানুষের আগ্রহ দেখে ব্যক্তিগত ভাবে আমি ভিষন আশাবাদী যে, চলতি মাসেই শেখ হাসিনার পতন ঘটবে ইনশাআল্লাহ।
জানা যায়, রোডমার্চ চট্টগ্রাম গিয়ে শেষ হবে। এই দিন সেখানকার জনসভায় কঠোর কর্মসূচি দিতে পারে দলের হাইকমান্ড। আর চলমান সরকারবিরোধী আন্দোলনের একেবারে শেষ সময়ের এই কর্মসূচি সফল করতে জোরেশোরে নেমেছে বিএনপি’র নেতাকর্মীরা। এরপর এটি ফেনী, মিরসরাই হয়ে চট্টগ্রাম নগরে সমাবেশের মাধ্যমে শেষ হবে। রোডমার্চে শুরু থেকে শেষ পর্যন্ত মোট চারটি জনসভা হবে। সকাল ৯টায় প্রথম সভাটি হবে কুমিল্লায়। এই সভা শেষে রোডমার্চ রওনা হবে ফেনীর পথে।
ফেনীর মহিপালে হবে দ্বিতীয় জনসভা। তৃতীয়টি হবে চট্টগ্রামের মিরসরাই উপজেলা সদরে। এরপর চট্টগ্রাম নগর বিএনপি’র কার্যালয় নাসিমন ভবন সংলগ্ন কাজীর দেউড়ি মোড়ে সমাবেশের মাধ্যমে এই কর্মসূচি শেষ হবে।
প্রায় ১৫০ কিলোমিটারের এই রোডমার্চে মহাসচিব মির্জা ফখরুলসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। শুধু দলীয় নেতাকর্মী নয়, ব্যাপক সংখ্যক সাধারণ মানুষের অংশগ্রহণও নিশ্চিত করতে চাচ্ছেন তারা।
রোডমার্চ সফল করতে ইতোমধ্যে বিভাগীয় সমন্বয় সভাসহ বিভাগের জেলায় ও মহানগরে প্রস্তুতি সভা করেছে বিএনপি। রোডমার্চ ঘিরে জনমানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। চট্টগ্রাম বিএনপি অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা দফায় দফায় প্রস্তুতি সভা করেছে। সমাবেশে ১০ লক্ষাধিক মানুষের জমায়েত হবে বলে প্রত্যাশা দলের নেতাদের।