মঙ্গল্বার ২৩ জুলাই ২০২৪
Space Advertisement
Space For advertisement


কালিরবাজার চাঞ্চল্যকর পারভেজ হত্যা সেকান্দার চেয়ারম্যানসহ ১৪ আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড


আমাদের কুমিল্লা .কম :
23.04.2024

মোস্তাফিজুর রহমান ।। কুমিল্লার আদর্শ সদর উপজেলার ১নং কালির বাজার ইউনিয়নের সাবেক ছাত্রদল নেতা চাঞ্চল্যকর পারভেজ হত্যা মামলায় স্থানীয় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সেকান্দার আলীসহ ১৪জন আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে আদালত। গতকাল সোমবার কুমিল্লার দায়রা জজ-২ এর বিচারক নাসরিন জাহান এ রায় প্রদান করেন।
আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ১০ জুন কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের কমলাপুর বাজারের দক্ষিণ পাশে কবরস্থান সংলগ্ন বাগানে তৎকালীন ছাত্রদল নেতা পারভেজকে নির্মমভাবে হত্যা করে তৎকালীন ইউপি চেয়ারম্যান সেকান্দর আলী এবং তার বাহিনীর লোকজনেরা।
এ বিষয়ে ১১ জুন ২০২০ ইং তারিখে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলা নং-২, ৩০২/৩৪ পেনাল কোড । পরবর্তীতে উক্ত মামলাটি তদন্ত ভার দেওয়া হয় সিআইডি বাংলাদেশ সিরিয়াস ক্রাইম ইউনিট উপ -পুলিশ পরিদর্শক মোঃ সিরাজ উদ্দিনকে। তিনি দীর্ঘ তদন্ত করে ৯ পৃষ্ঠার একটি তদন্ত প্রতিবেদন দাখিল করেন আদালতে। এ মামলায় কয়েক দফায় আসামিদের গ্রেফতার করা হয় এবং তাদের জবানবন্দি নেওয়া হয়।
বাদী পক্ষের আইনজীবী এড. মো. শরীফুল ইসলাম বলেন, ২০২০ সালে ছাত্রদল নেতা পারভেজকে হত্যা করা হয়। সেই হত্যা মামলার রায় প্রকাশ করা হয়েছে আজ(সোমবার)। কালিবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সেকান্দর আলী সহ ১৪ জনকে যাবজ্জীবন দিয়েছে বিচারক নাসরিন জাহানের আদালত। ১১ জন আসামী উপস্থিত ছিল। বাকি তিনজন পলাতক রয়েছে। এ রায়ে বাদী পক্ষ সন্তুষ্ট প্রকাশ করেছেন বলে জানিয়েছেন আইনজীবী।
যাবজ্জীবনদণ্ডপ্রাপ্ত আসামিগণ হলেন, ১ নং কালিবাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ সেকান্দার আলী, একই ইউনিয়নের মোঃ শাহিন, কুমিল্লার সাদ্দাম হোসেন, ১ নং কালির বাজার ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুল ইসলাম, মফিজ ভান্ডারী, কাওসার, মোহাম্মদ রিয়াজ, বিল্লাল হোসেন, মোহাম্মদ কামাল হোসেন, আবদুল কাদের, মো: ইব্রাহিম খলিল, আনোয়ার, মোহাম্মদ মেহেদী হাসান ওরফে রুবেল, জয়নাল আবেদীন ওরফে ল্যাংড়া জয়নাল। এদের মধ্যে ১১ জন আসামি উপস্থিতছিল। আর বাকি তিনজন আসামি পলাতক রয়েছে বলে আদালত রায়ে জানিয়েছেন।