শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » এবার কুমিল্লার ১০ লাখ শিশু খাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল


এবার কুমিল্লার ১০ লাখ শিশু খাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল


আমাদের কুমিল্লা .কম :
14.06.2023


স্টাফ রিপোর্টার ।। কুমিল্লা জেলায় ১০ লাখ ৩ হাজার ৫০০ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ১৮জুন দিনভর এই কার্যক্রম চলবে। যার মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশু ১ লাখ ১৬ হাজার ৫০০জন এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৮ লাখ ৫১ হাজার জন শিশু রয়েছে। ৬ থেকে ১১ মাস বয়সীদের নীল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সীদের লাল ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার ১৭উপজেলা ও সিটি করপোরেশনের ৪ হাজার ৯৩২টি কেন্দ্রে ৯হাজার ৮৬৪জন স্বাস্থ্যকর্মী এবং স্বেচ্ছাসেবক এই ক্যাপসুল খাওয়াবেন।
মঙ্গলবার কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয়ে ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন বিষয়ে সাংবাদিকদের অবহিতকরণ সভায় এ তথ্য জানান সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতার। এ সময় ভিটামিনের গুরুত্ব নিয়ে ধারণা দেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ফিরোজ আল মামুন। উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা. আবদুল কাইয়ুম,ডা.ফাতিমা আক্তার,ডা. আমরিন হোসাইনসহ অন্যান্য কর্মকর্তারা।
সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতার বলেন, গতবার লক্ষ্যমাত্রার ৯৯ ভাগ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে। আগামী ১৮জুন ক্যাপসুল খাওয়ানোর হার অব্যাহত রাখার চেষ্টা করবো। সে জন্য গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করছি।