বৃহস্পতিবার ১১ GwcÖj ২০২৪
Space Advertisement
Space For advertisement


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পোস্টারে ছেয়ে গেছে কুমিল্লা নগরী


আমাদের কুমিল্লা .কম :
25.12.2023

সোহাইবুল ইসলাম সোহাগ ।। ঘনিয়ে আসছে জাতীয় সংসদ নির্বাচন। এরই মধ্যে শুরু হয়েছে দিনক্ষণ গণনা। তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এর আগে প্রচার-প্রচারণায় মাঠে নেমেছেন প্রতীক পাওয়া প্রার্থীরা। প্রার্থীরা কুমিল্লা নগরীসহ জেলার সর্বত্র পথে প্রান্তরে রাস্তাঘাট, অলিগলিতে ব্যানার-পোস্টার লাগিয়ে নিজের অবস্থান জানান দিচ্ছেন। এতে ব্যানার-পোস্টারে ছেয়ে কুমিল্লা নগরীর অলিগলি।
এরমধ্যে কুমিল্লা-৬ আসনে নৌকার প্রার্থী বর্তমান এমপি মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার ও সংরক্ষিত নারী আসনের এমপি, মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও কুমিল্লার বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা প্রয়াত আফজল খানের মেয়ে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও জাতীয় পার্টির এয়ার আহমেদ সেলিমের লাঙ্গল পোস্টার লক্ষনীয়ভাবে দেখা গেছে। সাধারণ ভোটাররা মনে করে এ আসনে নৌকার সঙ্গে শক্ত প্রতিদ্বন্দ্বী হবেন ঈগল।
অনন্যা নামের এক ভোটার বলেন, এবার নির্বাচনে আমেজ না থাকলেও ব্যানার, পোস্টার কান্দিরপাড়সহ আশপাশ এলাকাগুলো দেখা যাচ্ছে। এ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করলে প্রতিদ্বন্দ্বিতা হতো। তবুও নির্বাচন জমজমাট হবে। কারণ এখানে নৌকার সাথে স্বতন্ত্র প্রার্থী ঈগল আছে।
আওয়ামীলীগের সমর্থক জাকির বলেন, ইলেকশন কমিশনের দেওয়া নির্দেশনা অনুযায়ী আমাদের প্রচারণা কার্যক্রম চলছে। আওয়ামী লীগের সর্বস্তরের জনগণ নৌকার পক্ষে কাজ করছে। এ আসনে জাতীয় পার্টি ও স্বতন্ত্র সিমা আপাও নির্বাচন করছেন। তারাও চালাচ্ছেন প্রচারণা। আশা করছি সুষ্ঠু নির্বাচন হবে। তবে নির্বাচনে বিএনপি না থাকায় উত্তেজনা ও আমেজ কিছুটা কম রয়েছে।
কান্দিরপাড়ের বাসিন্দা জহির বলেন, এবার আওয়ামী লীগের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী সিমা ছাড়া আর তেমন প্রতিদ্বন্দ্বী নেই। এ আসনে আর যারা নির্বাচন করছে কখনো তাদের নামও শুনিি