বুধবার ১০ GwcÖj ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 2 » হোমনায় ৪ বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে দেড় লাখা টাকা জরিমানা


হোমনায় ৪ বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে দেড় লাখা টাকা জরিমানা


আমাদের কুমিল্লা .কম :
22.01.2024

মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা ।। কুমিল্লার হোমনায় চার বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রবিবার সন্ধ্যায় উপজেলা সদরে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়। ত্রুটিপূর্ণ বর্জ্য ব্যবস্থাপনা, অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট রাখা, যোগ্যতাসম্পন্ন টেকনিশিয়ান ব্যতীত এক্সরে ল্যাব পরিচালনার অপরাধে ওই সব প্রতিষ্ঠানকে এই দণ্ডাদেশ দেওয়া হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইউছুফ হাসান এ অভিযান পরিচালনা করেন। এসময় হোমনা থানা পুলিশের সহায়তায় সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. মো. রাহিদুজ্জামান সূর্য।
যথাযথ যোগ্যতাসম্পন্ন টেকনিশিয়ান ব্যতীত এক্সরে ল্যাব পরিচালনা করায় খিদমা ডায়গনস্টিক সেন্টারকে বিশ হাজার টাকা, হামনা মডার্ণ হসপিটালকে এক লাখ টাকা, স্বাস্থ্য বিভাগের অনুমোদন না থাকায় নিরাপদ হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারকে দশ হাজার টাকা, অপরিচ্ছন্ন পরিবেশ ও সঠিক বর্জ্য ব্যবাস্থাপনা না থাকায় সেন্ট্রাল হাসপাতালকে বিশ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান বলেন, ত্রুটিপূর্ণ বর্জ্য ব্যবস্থাপনা, অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট রাখা, যোগ্যতাসম্পন্ন টেকনিশিয়ান ব্যতীত এক্সরে ল্যাব পরিচালনার অপরাধে চারটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে দেড় লাখ টাকা অর্থাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।