রবিবার ৫ ফেব্রুয়ারী ২০২৩
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা কুমিল্ল¬া নাম নিবন্ধন করেছে ৭০ হাজার শিক্ষার্থী


শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা কুমিল্ল¬া নাম নিবন্ধন করেছে ৭০ হাজার শিক্ষার্থী


আমাদের কুমিল্লা .কম :
26.09.2022

স্টাফ রিপোর্টার ।। জাতীয় শিশু দিবস উপলক্ষে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলের নামে শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতার নাম নিবন্ধন চলছে। আগামী ২৭ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত নাম নিবন্ধন করা যাবে। রোববার দুপুর ১২ টা পর্যন্ত নাম নিবন্ধন করেছে ৭০ হাজার ২২০ জন শিক্ষার্থী।
জেলা প্রশাসকের দপ্তর সূত্রে জানা গেছে, ক বিভাগে ৮-১২ বছরের শিক্ষার্থীরা ও খ বিভাগে ১৩ থেকে ১৮ বছরের শিক্ষার্থীরা নাম নিবন্ধন করতে পারবে। ক বিভাগের পরীক্ষা হবে ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টা থেকে রাত আটটার মধ্যে, খ বিভাগের পরীক্ষা হবে ১ অক্টোবর একই সময়ে। উভয় পরীক্ষা ১০ মিনিট হবে।
কুমিল্ল¬া জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, সারাদেশের ৬৪ জেলায় নাম নিবন্ধন চলছে। কুমিল¬ায় রোববার দুপুর পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক নাম নিবন্ধন করেছে ৭০ হাজার ২২০ জন। এতে চান্দিনা, আদর্শ সদর, ব্রাহ্মণপাড়া , লালমাই, তিতাস ও চৌদ্দগ্রাম উপজেলার নিবন্ধনকারী শিক্ষার্থীর সংখ্যা বেশি। জেলাভিত্তিক কুমিল¬ার পরে রয়েছে চট্রগ্রাম, চাঁদপুর, যশোর ও খুলনা। বিজয়ীদের ১০ টি উন্নতমানের ল্যাপটপ পুরষ্কার দেওয়া হবে।
আমি কুমিল¬া জেলার ৮ থেকে ১৮ বছরের শিশুদের নাম নিবন্ধন করার জন্য অনুরোধ করছি।
কুমিল¬ায় সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী নাম নিবন্ধন করেছে। এতে করে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষার্থীদের আগ্রহ বাড়বে। প্রতিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তা, প্রতিষ্ঠান প্রধানরা এইক্ষেত্রে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করছেন।