বুধবার ১৫ †g ২০২৪
Space Advertisement
Space For advertisement


সংবাদ সম্মেলনে খালেদা জিয়া


আমাদের কুমিল্লা .কম :
12.04.2017

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলনের একদিন পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। প্রধানমন্ত্রীর ভারত সফরসহ বিভিন্ন রাজনৈতিক ইস্যু নিয়ে তিনি কথা বলবেন বলে জানা গেছে।

গুলশান কার্যালয়ে বুধবার বিকাল সাড়ে চারটায় এই সংবাদ সম্মেলন শুরু হয়। খালেদা জিয়া লিখিত বক্তব্য পড়ছেন। পরে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে পারেন।

সংবাদ সম্মেলনে ২০ দলীয় জোট ও বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত রয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চার দিন সফর করে ভারত থেকে ফিরেছেন সোমবার সন্ধ্যায়। এই সফরকালে ভারতের সঙ্গে ৩৫টি বিষয়ে চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে। গতকাল গণভবনে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রী এই সফরের বিস্তারিত জানিয়েছেন।

শেখ হাসিনা ভারত থাকাকালে খালেদা জিয়া অভিযোগ করেছেন এসব চুক্তি ও সমঝোতার মাধ্যমে সরকার দেশ বিক্রি করে দিচ্ছে। তবে প্রধানমন্ত্রী এসব অভিযোগকে ‘হাস্যকর’ দাবি করে বলেছেন, বঙ্গবন্ধু কন্যা দ্বারা দেশের স্বার্থবিরোধী কোনো চুক্তি কোনো দিন হয়নি এবং হবেও না।

ভারতের সঙ্গে চুক্তির বিষয়গুলো নিয়ে বিএনপি কর্মসূচি দিয়ে মাঠে নামতে চাচ্ছে। এ ব্যাপারে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠক করেছেন খালেদা জিয়া। আজ ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গেও খালেদা জিয়ার বৈঠকের কথা রয়েছে।

এর আগে গত বছরের ১৮ নভেম্বর সংবাদ সম্মেলনে এসেছিলেন খালেদা জিয়া। সেখানে তিনি নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়া নিয়ে সুনির্দিষ্ট প্রস্তাব তুলে ধরেছিলেন।