শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪
Space Advertisement
Space For advertisement


চির বিদায় নিলেন সাবেক এমপি আবুল হাশেম খান


আমাদের কুমিল্লা .কম :
01.02.2024

বাবু/ফারুক ।। চির বিদায় নিলেন কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাশেম খান। গতকাল বুধবার (৩১ জানুয়ারি) ভোর ৫ টা ১০ মিনিটের সময় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে জিমাম আসফিয়া হাশেম।
তিনি জানান, তারা বাবা সাবেক সাংসদ এডভোকেট আবুল হাশেম খান বেশকিছু দিন যাবত অসুস্থ হয়ে ঢাকা ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর পূর্বে গত বছরের সেপ্টেম্বর মাসে ঢাকার একটি হসপিটালে তাঁর ওপেন হার্ড সার্জারী হয়। এরপর থেকে তিনি অসুস্থ অবস্থায় দেশে ও দেশের বাহিরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সর্বশেষ তিনি ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর ৫ টা ১০ মিনিটে মারা গেছেন।
মেয়ে জিমাম আসফিয়া হাশেম জানান, বাবা আবুল হাশেম খানের জানাজা বুধবার বাদ যোহর জাতীয় সংসদ ৬নং ভবনের সামনে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকাল ১০.৩০ মিনিটে কুমিল্লা জজ কোর্ট প্রাঙ্গণে, জোহর নামাজের পর ব্রাহ্মণপাড়ায়, বাদ আছর বুড়িচংয়ে, বাদ মাগরিব বুড়িচংয়ের দক্ষিণগ্রাম তার নিজ গ্রামে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তার পারিবারিক গোরস্থানে তাকে সমাহিত করা হবে। সাবেক সাংসদ আবুল হাশেম খান মৃত্যুকালে স্ত্রী ও চার কন্যা সন্তানসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।
জানা গেছে, সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু ২০২১ সালে মারা যাওয়ার পর কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাশেম খান নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।
তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে এ আসনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এডভোকেট আবুল হাশেম খান কুমিল্লার বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন। এছাড়া তিনি কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহসভাপতি ছিলেন।