সোমবার ২৮ নভেম্বর ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » চান্দিনায় প্রধানমন্ত্রীর নতুন ঘর পেলেন ৩২ গৃহহীন পরিবার


চান্দিনায় প্রধানমন্ত্রীর নতুন ঘর পেলেন ৩২ গৃহহীন পরিবার


আমাদের কুমিল্লা .কম :
27.04.2022

চান্দিনা প্রতিনিধি ।। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় পর্যায়ে কুমিল্লার চান্দিনায় ৩২ গৃহহীন পরিবারকে ঈদের আগে জমিসহ গৃহ বরাদ্দ দিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও কনফারেন্সে গৃহহীনদের জমিসহ গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রীর পক্ষে স্থানীয় সংসদ সদস্য স্বাধীনতা পদকপ্রাপ্ত খ্যাতনামা চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা ড. প্রাণ গোপাল দত্ত এমপি, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান গৃহহীনদের হাতে গৃহের চাবি ও জায়গার দলিল তুলে দেন।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জিয়াউল হক মীর এর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, পৌর মেয়র শওকত হোসেন ভূঁইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরিফুর রহমান, থানা অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান প্রমুখ।

এসময় বক্তারা জানান, তৃতীয় পর্যায়ে চান্দিনায় মোট ৬০ পরিবারকে গৃহ প্রদান করা হবে এর মধ্যে ৩২টি গৃহ ইতিমধ্যে প্রস্তুত হওয়ায় ওই ৩২টি ঘর প্রদান করা হয়েছে। নির্মাণাধীন আরও ২৮টি ঘর নির্মাণ কাজ শেষ হলে হস্তান্তর করা হবে।
এর আগে ১ম ও ২য় পর্যায়ে আরও ৬৮ পরিবারকে গৃহ প্রদান করা হয়েছিল। আধুনিক প্রতিটি ঘরগুলোর জন্য সরকার ২ লক্ষ ৫৯ হাজার ৫শ টাকা বরাদ্দ প্রদান করেছে। প্রতিটি গৃহহীন পরিবারের জন্য ২ শতাংশ জমিও হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ ও বিশুদ্ধ খাবার পানি সরবরাহ নিশ্চিত করা হয়েছে।