রবিবার ২৫ †m‡Þ¤^i ২০২২
Space Advertisement
Space For advertisement


কুবিতে পরিবর্তনের মৌসুম! রেজিস্ট্রারের পদত্যাগ


আমাদের কুমিল্লা .কম :
23.03.2022

মহিউদ্দিন মাহি,কুবি ।। দায়িত্ব পালনে অস্বস্তিবোধ করছেন জানিয়ে পদত্যাগ পত্র জমা দিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহের। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম আব্দুল মঈনের কাছে তিনি এ পদত্যাগ পত্র জমা দেন।
রেজিস্ট্রারের পদত্যাগপত্র অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীদের একটি অংশ মিথ্যা তথ্য প্রচার, অযৌক্তিক দাবি নিয়ে বিব্রতকর পরিস্থিতি তৈরি এবং সমসাময়িক বিভিন্ন বিষয়ে নিয়ে তিনি বিব্রত। দায়িত্ব পালনে অস্বস্তিবোধ করায় ২৩ মার্চ থেকে তিনি দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন।
এ বিষয়ে অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, প্রশাসনিক এই পদটিতে আমার ব্যক্তিগত কোন স্বার্থ নেই। বিশ্ববিদ্যালয়ের স্বার্থে এতদিন দায়িত্ব পালন করেছি। কিন্তু আমার নামে বিভিন্ন মহলে মিথ্যা তথ্য প্রচার, উপাচার্যের সাথে রেজিস্ট্রার হিসাবে যে সমন্বয় থাকার কথা সেটি না হওয়ায় বর্তমানে আমি দায়িত্ব পালনে অস্বস্তিবোধ করছি। তাই আমি পদত্যাগ পত্র জমা দিয়েছি।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আব্দুল মঈন বলেন, কেউ পদত্যাগ করতে চাইলে সেটি অবশ্যই গ্রহণ করতে হবে। রেজিস্ট্রার তার পদে থাকতে চাইছেন না।
তবে অস্বস্তিবোধ করার বিষয়ে উপাচার্য বলেন, কী কারণে তিনি এমনটি বলেছেন সেটি আমার জানা নেই।