রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 3 » বরুড়ায় গোলাগুলির পর আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ৫, আহত ২ পুলিশ


বরুড়ায় গোলাগুলির পর আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ৫, আহত ২ পুলিশ


আমাদের কুমিল্লা .কম :
31.05.2023

আবদুল্লাহ আল মারুফ ।। কুমিল্লার বরুড়ায় গোলাগুলির পর আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতিকালে ৫জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। সোমবার (৩০মে) রাতে উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের লক্ষ্মীপুর শহীদ স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনের মাঠ থেকে তাদের গ্রেফতার করা হয়। এসব তথ্য জানিয়েছেন বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন।

এসময় তাদের কাছ থেকে একটি বন্দুক, পাঁচ রাউন্ড (১২ বোর) কার্তুজ, দুইটি ছেনী, তিনটি রড, একটি জিআই পাইপ ও একটি ছুরি উদ্ধার করা হয়।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পুলিশ সদস্যরাও আত্নরক্ষার্থে এগারো রাউন্ড শটগানের গুলি ছুড়ে। পরবর্তীতে ঘটনাস্থল থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়। এ সময় দুইজন পুলিশ সদস্য আহত হয়। আহত পুলিশ সদস্যদের বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, তিতাস উপজেলার দক্ষিন নারিন্দা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে রেনু ওরপে নয়ন(২৮)। তার বিরুদ্ধে আগে ডাকাতি, ডাকাতি প্রস্তুতি ও চুরিসহ সর্বমোট তিনটি মামলা আছে। ব্রাহ্মনপাড়া থানার পূর্ব পোংকারা গ্রামের মোঃ লতিফের ছেলে মোঃ জহিরুল ইসলাম জহির(৪২)।তার বিরুদ্ধে পূর্বে ডাকাতি, ডাকাতি প্রস্তুতি, চুরি, মাদক ও অন্যান্য মামলাসহ মোট ১৫ টি মামলা আছে। পটুয়াখালী জেলার রায় তাতেরকাটি গ্রামের রতন তালুকদারের ছেলে মোঃ খলিলুর রহমান(৪৫)। তার বিরুদ্ধে পূর্বে ডাকাতি প্রস্তুতি, চুরি ও মাদক মামলাসহ সর্বমোট ৮টি মামলা আছে। চান্দিনার পরচঙ্গা গ্রামের আঃ রবের ছেলে কাউছার(৪০)। তার বিরুদ্ধে ডাকাতি ও চুরি মামলাসহ মোট দুইটি মামলা রয়েছে। দেবিদ্বারের চুলহাস গ্রামের স্বর্নকার বাড়ির মোসলেমের ছেলে আলমগীর(৩৮)। তার বিরুদ্ধে ডাকাতি প্রস্তুতি, মাদক ও অন্যান্য মামলাসহ সর্বমোট ৫টি মামলা রয়েছে।

পুলিশ কর্মকর্তা আশফাকুজ্জামান বলেন, তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে। ডাকাতি রোধে পুলিশ সক্রিয় অবস্থানে রয়েছে।