মঙ্গল্বার ১৪ †g ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 2 » চান্দিনায় মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে উপজেলা যুবদল


চান্দিনায় মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে উপজেলা যুবদল


আমাদের কুমিল্লা .কম :
15.03.2017

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা।।
বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল চান্দিনা উপজেলা শাখার সম্মেলন না হওয়ায় দীর্ঘ প্রায় ৬ বছর ধরে একই কমিটি দিয়ে চলছে সাংগঠনিক কার্যক্রম। সর্বশেষ ২০১১ সালে উপজেলা যুবদলের সম্মেলন অনুষ্ঠিত হয় বলে জানা যায়। কমিটি না হওয়ায় নতুন নেতৃত্ব সৃষ্টি হচ্ছে না। এদিকে দীর্ঘদিন একই কমিটি থাকায় সদস্যদের মধ্যে সাংগঠনিক গতি কিছুটা কমেছে।
জানা যায়, ১৯৯১ সাল থেকে ১৯৯৩ সাল পর্যন্ত উপজেলা যুবদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন প্রকৌশলী কাজী সাখাওয়াত হোসেন। তারপর ১৯৯৩ সাল থেকে পর পর ছয় বার কাউন্সিলের মাধ্যমে সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি। বর্তমানে তিনি বিএনপি’র সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিইএব) এর মহাসচিব এর দায়িত্ব পালন করছেন।
এদিকে সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক সম্ভাব্য প্রার্থী এরই মধ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। উপজেলা যুবদলের সভাপতি পদে বর্তমান সিনিয়র সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম খোকন, সাধারণ সম্পাদক মাওলানা প্রভাষক আবুল খায়ের ও উপজেলা ছাত্রদল সভাপতি মো. কাইয়ুম খান এর নাম আলোচনায় রয়েছে। উপজেলা যুবদল সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আলী আশরাফ, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মুন্সীসহ কয়েকজনের নাম আলোচনায় রয়েছে। এ লক্ষে তারা প্রচার-প্রচারণাও চালিয়ে যাচ্ছেন।
এব্যাপারে চান্দিনা উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মাওলানা প্রভাষক আবুল খায়ের বলেন, ‘মামলা মোকদ্দমাসহ বিভিন্ন প্রতিকূলতার কারণে এবং সম্মেলনের জন্য অনুকূল পরিবেশ না থাকায় আমরা সম্মেলন করতে পারছি না। তবে স্থানীয় শীর্ষ নেতারা আগামী তিন মাসের মধ্যে ইউনিয়ন কমিটিগুলোর সম্মেলন শেষ করে উপজেলা যুবদল এর সম্মেলন আয়োজনের নির্দেশ দিয়েছেন। আমরা এই লক্ষে কাজ করে যাচ্ছি।’
এব্যাপারে চান্দিনা উপজেলা যুবদল সভাপতি প্রকৌশলী কাজী সাখাওয়াত হোসেন জানান, ‘আমরা খুব শীঘ্রই উপজেলা যুবদল এর সম্মেলন আয়োজন করবো। আমি দীর্ঘদিন ধরে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছি। গত কাউন্সিলেও আমি সভাপতি থাকতে চাই নি। দলের শীর্ষ নেতারা তখনও আমাকে সভাপতি করেছেন। তবে, সভাপতি হিসেবে না থাকার বিষয়টি এবার আগে থেকেই নেতৃবৃন্দকে জানিয়ে দিয়েছি।’