শুক্রবার ২৬ GwcÖj ২০২৪
Space Advertisement
Space For advertisement


বদলির আদেশে দেবিদ্বারের ইউএনও’র হ্যাট্টিক!


আমাদের কুমিল্লা .কম :
18.03.2023

সৈয়দ খলিলুর রহমান বাবুল দেবিদ্বার ।। কুমিল্লার দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডেজী চক্রবর্তীর আবারো বদলির আদেশ হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) রাতে চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরীর স্বাক্ষরিত প্রজ্ঞাপনটি ওয়েবসাইটে প্রকাশ পায়। ওই প্রজ্ঞাপনে তাকে আবারো খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে। তিনি দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের সাড়ে তিন মাসে বদলির আদেশে হ্যাট্টিক করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বছরের ১ ডিসেম্বর ইউএনও ডেজী চক্রবর্তী দেবিদ্বার উপজেলায় যোগদান করেন। যোগদানের পর হতেই বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে একাধিকবার সমালোচনার ঝড় ওঠে তাকে নিয়ে। দেবিদ্বারে যোগদানের দুই মাসের মধ্যেই প্রথমে গত ৭ ফেব্রুয়ারি তাকে খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়। কিন্তু ওই বদলি স্থগিত করে তিনি তার পদে বহাল থাকেন। এর পর আবারো গত ৭ মার্চ দ্বিতীয় বারের মত তাকে ফেনীর দাগনভূঞা উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা হিনেবে বদলী করা হয়। বদলীর ওই আদেশের পর ১১ দিন অতিবাহিত হলেও তিনি দেবিদ্বারে কর্মস্থলে দায়িত্ব পালন করে যাচ্ছেন। এ অবস্থায় শুক্রবার (১৭ মার্চ) চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরীর স্বাক্ষরিত আরেকটি বদলীর প্রজ্ঞাপন ওয়েবসাইটে প্রকাশ পায়। ওই প্রজ্ঞাপনে তাকে ফেনীর দাগনভূঞা উপজেলার বদলীর আদেশটি স্থগিত করে পূনরায় খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে।
এদিকে, গত ৭মার্চ তার দ্বিতীয় বদলীর আদেশের পরপর দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা “ইউএনও দেবিদ্বার” অফিসিয়াল ফেইজবুক আইডি থেকে অধিকাংশ স্থানীয় সাংবাদিকদের রিমুভ এবং তার ব্যবহৃত সরকারি মোবাইল ফোন নম্বর থেকে ওই সকল সাংবাদিকদের নম্বর ব্লক করে দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
শুক্রবার সন্ধ্যায় বদলীর বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরী মোবাইল ফোনে জানান, এ আদেশ খুব দ্রুত কার্যকর করা হবে।