সোমবার ২৯ GwcÖj ২০২৪
Space Advertisement
Space For advertisement


বিয়ের আসর থেকে পালাল বর !


আমাদের কুমিল্লা .কম :
18.05.2018

বুড়িচং প্রতিনিধি।।
বাল্য বিয়ে করতে এসে পুলিশের উপস্থিতি টের পেয়ে বিয়ে না করেই বরসহ তার আত্মীয় স্বজনরা বিয়ের আসর থেকে পালিয়ে যায়। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের শরীফপুর গ্রামে।

জানা যায়, কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের শরীফপুর গ্রামের সপ্তম শ্রেণীর এক নাবালিকা ছাত্রীর গত বুধবার রাতে আনুষ্ঠানিকভাবে একই গ্রামের পাত্রের সঙ্গে বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে বুড়িচং থানাধীন দেবপুর ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে গিয়ে নাবালিকার বাল্য বিয়ে বন্ধ করে দেন। দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আবু ইউসুফ ফসিউজ্জামান জানান, গত বুধবার রাতে উপজেলার শরীফপুর গ্রামের জাহাঙ্গীর আলমের স্থানীয় জহুরা খাতুন আইডিয়াল স্কুলের সপ্তম শ্রেণী পড়–য়া নাবালিকা কন্যার (১২) সঙ্গে একই গ্রামের জামাল হোসেনের ছেলে শাকিবের আনুষ্ঠানিকভাবে বিয়ের আয়োজন করা হয়।
গোপন সংবাদের ভিত্তিতে বুড়িচং থানাধীন দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচাজর্, ইন্সপেক্টর, আবু ইউসুফ ফসিউজ্জানসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে নাবালিকা মেয়ে ও তার আতœীয় স্বজনদেরকে বিয়ের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তারা বিয়ের সত্যতা স্বীকার করেন। একপর্যায়ে পুলিশ তাদেরকে নাবালিকা মেয়ে বিয়ে দেওয়া আইনত দন্ডনীয় অপরাধ বুঝাতে সক্ষম হলে তারা বিয়ের আয়োজন বন্ধ করে দেন। পরে তারা পুলিশের নিকট মুচলেকা দেন নাবালিকা মেয়ে বিয়ে দেবেন না। যদি দেওয়া হয় তাহলে পুলিশ আইনগত ব্যবস্থা নিতে পারবেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে পাত্র শাকিব ও তার পিতা এবং আতœীয় স্বজন পালিয়ে যায়।