সোমবার ১৩ †g ২০২৪
Space Advertisement
Space For advertisement


মেয়র সাক্কুকে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী


আমাদের কুমিল্লা .কম :
11.05.2017

টানা ‍দ্বিতীয় দফায় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র হিসেবে শপথ নিলেন বিএনপি নেতা মনিরুল হক সাক্কু। গত ৩০ মার্চের ভোটের প্রায় দেড় মাস পর বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাকে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই দিন শপথ পড়বেন কুমিল্লা সিটির নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর এবং সংরক্ষিত নারী আসনের কাউন্সিলররাও। তাদের শপথ পড়াবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। এই অনুষ্ঠান হবে মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে।

২০১২ সালে প্রথম নির্বাচনের মতোই কুমিল্লা সিটি করপোরেশনের দ্বিতীয় দফা নির্বাচনে ১১ হাজারেরও বেশি ভোটে আওয়ামী লীগ প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে হারিয়ে কুমিল্লার মেয়র নির্বাচিত হন বিএনপির সাক্কু।

পাঁচ বছর আগে ২০১২ সালের ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফজল খানকে ২৯ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে পরাজিত করে কুমিল্লা সিটির মেয়র নির্বাচিত হয়েছিলেন মনিরুল হক সাক্কু।

গত মাসের ২০ এপ্রিল সাক্কুর মেয়র নির্বাচিত হওয়ার বিষয়ে গেজেট প্রকাশ করা হয়। পরে স্থানীয় সরকার বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি দেয়া হয়। গেজেট প্রকাশের এক মাসের মধ্যে শপথ নেয়ার বিধান রয়েছে। এর প্রেক্ষিতে আজ তাদের শপথ আয়োজন করা হয়।

সাক্কুকে নিয়ে দেশের মোট ১১টি সিটি করপোরেশনে মেয়র হিসেবে বিএনপি নেতার সংখ্যা হবে ছয় এ।  সাক্কু ছাড়া অন্যরা হলেন গাজীপুরে এম এ মান্নান, রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুল, খুলনায় মনিরুজ্জামান মনি, বরিশালে আহসান হাবিব কামাল এবং সিলেটে আরিফুল হক। এই মেয়ররা ২০১৩ সালে নির্বাচিত হওয়ার পর দায়িত্ব পালনে নানাভাবে ঝামেলায় পড়েছেন সন্ত্রাস ও নাশকতার মামলার কারণে। মামলায় অভিযোগপত্র দেয়ার পর একাধিক মেয়রকে একাধিকবার বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। উচ্চ আদালত একাধিকবার সেই আদেশ স্থগিতও করেছে।