রবিবার ১৬ জুন ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 3 » ‘পর্যাপ্ত ব্যবস্থাপনার অভাবে কুমিল্লার ছেলেরা জাতীয় পর্যায়ে ক্রিকেট খেলতে পারছে না’


‘পর্যাপ্ত ব্যবস্থাপনার অভাবে কুমিল্লার ছেলেরা জাতীয় পর্যায়ে ক্রিকেট খেলতে পারছে না’


আমাদের কুমিল্লা .কম :
05.10.2023

জাহিদ হাসান নাইম ।। ‘খেলা হবে ভারতের মাঠে, বিশ্লেষণ শুনবো কুমিল্লার জমিন-এ’ বিষয়ক টক শো অনুষ্ঠিত হয়েছে। বুধবার (০৪ অক্টোবর) বিকালে দৈনিক আমাদের কুমিল্লা ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল কুমিল্লার জমিনের যৌথ উদ্যোগে মিডল্যান্ড হসপিটাল প্রাঃ লিঃ এর সৌজন্যে এ টক শো অনুষ্ঠিত হয়। সাংবাদিক, সংগঠক ও মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক শাহাজাদা এমরানের সঞ্চালনায় টক-শো তে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লার সাবেক প্রথম শ্রেণীর ক্রিকেটার ফখরুল আলম উল্লাস ও কুমিল্লার সাবেক ক্রিকেটার অনিরুদ্ধ আইচ বগলু।
এসময় টক-শো তে চলমান ক্রিকেট বিশ্বকাপ নিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ আলোচনা উঠে এসেছে।
আলোচনায় ফখরুল আলম উল্লাস বলেন, আগামীকাল(আজ বৃহস্পতিবার) শুরু হতে যাওয়া বিশ্বকাপে যে দুইটি দল মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড ,এই দুইটি দলের মধ্যে ইংল্যান্ড ভালো অবস্থানে থাকবে। আর তামিম সাকিবকে নিয়ে আলোচনায় যেতে চাচ্ছি না আমি। কারণ, তামিম নিজেই বলেছে সে পুরোপুরি ফিট না। সেখানে, প্রধান নির্বাচক কেন চাইবে একজন শতভাগ ফিট খেলোয়াড়কে রেখে কেন আন ফিট খেলোয়াড়কে দলে নিবে। তামিমকে নেওয়ার পর তামিম যদি খারাপ খেলতো তাহলে আমাদের আবেগপ্রবণ বাঙ্গালীজাতি তখন ক্রিকেট বোর্ডকেই দোষারোপ করতো। আর, ৭ অক্টোবরের খেলায় আফগানিস্তানের চাইতে বাংলাদেশ ভালো ফর্মে আছে। আশা করি, সেদিন বাংলাদেশ জিতবে। আমি মনে করি, যখনই বাংলাদেশের জাতীয় দল গঠন করা হয়, তখন সেরা ১১ জন নিয়েই গঠিত হয়। এই বিষয় নিয়ে বিতর্ক করার কিছু নেই। আর, এবারের বাংলাদেশ টিম হচ্ছে অলরাউন্ড টিম। ব্যাটিং আর বোলিং দুটোই সমান সমান। আর, এবারের বিশ্বকাপে আমার দৃষ্টিতে এবার ইংল্যান্ড, নিউজিল্যান্ড, সাউথ আফ্রিকা,ভারত এবার সেমিফাইনালে খেলবে। আর কুমিল্লা থেকে কোনো জাতীয় দলের খেলোয়ার না আসার কারণ আমি বলবো পর্যাপ্ত ব্যবস্থাপনার অভাব। বলতে পারেন কুমিল্লা ক্রিকেট সংশ্লিষ্টদের অব্যবস্থাপনার কারনেই কুমিল্লার ছেলেরা জাতীয় দলে খেলার সুযোগ পাচ্ছে না। কে। অন্যান্য জেলা থেকে কুমিল্লার ক্রিকেট ১০ থেকে ১৫ বছর পিছিয়ে আছে। আর আমরা চেষ্টা করেছি, কুমিল্লার ক্রিকেটকে একটা ভাল অবস্থানে নিয়ে যাওয়ার। কিন্তু, অজানা কারণে এটা কোনো ভাবেই সম্ভব হচ্ছে না। তবে, আমি আশা করবো, এবার বিশ্বকাপে বাংলাদেশ ভালো করুক।
অনিরুদ্ধ আইচ বগলু বলেন, আগামীকালের( আজ বৃগস্পতিবার) খেলায় ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের মধ্যে আমি চাই নিউজিল্যান্ড জিতুক। আর আমি চাই এবার নিউজিল্যান্ড কিংবা সাউথ আফ্রিকা বিশ্বকাপ জিতুক। কারণ, এই দুইটি টিম গত ৪০ বছর ধরে চেষ্টা করছে, কিন্তু তারা পারছে না। আর, বাংলাদেশ দলের প্রতি আমি বলবো, বাংলাদেশ ভালো খেলুক। তামিম বাংলাদেশের একজন ভালো মানের প্লেয়ার। আর ক্রিকেট বোর্ডে রাজনীতির খেলা বেশী চলে। যখনই সরকার পরিবর্তন হয়, তখন বোর্ডের লোকজনের পরিবর্তন হয়। তখন তারা তাদের দলের খেলোয়াড়দের ম্যানেজ করে চলার চেষ্টা করে। আর সাকিব সাকিব ই, তামিম কখনো সাকিব হতে পারবে না। সাকিব বাংলাদেশের জন্য অনেক করছে। আর আগামী ৭ অক্টোবরের খেলায় আফগানিস্তান ও বাংলাদেশের খেলায় আমি মনে করি বাংলাদেশ জিতবে। আর, আমি যদি বিশ্বকাপে অংশ নেওয়া সব দলকে পয়েন্ট দিতে যাই, তাহলে বাংলাদেশকে এবার কোনো পয়েন্টেই দিতে পারবো না, কারণ গত ৩ বছর ধরে বাংলাদেশ চেষ্টা করে যাচ্ছে, তাও পারছেনা। যদি দলের সব খেলোয়াড় ঐক্যবদ্ধ হয়ে খেলে, তাহলে আশা করি এই বাংলাদেশ দলই অনেক ভাল করবে। আমাদের এবারের বিশ্বকাপে ম্যাচ টু ম্যাচ টার্গেট করে খেলতে হবে। যদি প্রত্যেক প্লেয়ার নিজেদের শতভাগ দেয়, তাহলে ভাল কিছু আসবে। আর বাংলাদেশে স্বাধীনতার পর থেকে যত জন বোর্ড প্রধান আসছে, সবাই রাজনৈতিক ব্যক্তিত্ব। পৃথিবীর অন্য কোনো দেশে এমনটা দেখা যায় না। আর, এবারের বিশ্বকাপে আমার দৃষ্টিতে এবার ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ইন্ডিয়া ও পাকিস্তান এবার সেমিফাইনালে খেলবে। আর তামিম দলে না থাকার কারণে আমাদের বাংলাদেশ দলে কোনো প্রভাব পড়বে না। আর সিনিয়র খেলোয়াড়দের সহযোগীতা ও জুনিয়রদের চেষ্টায় এবারের বিশ্বকাপে বাংলাদেশ দল ভাল খেলবে।