মঙ্গল্বার ১৯ gvP© ২০২৪
Space Advertisement
Space For advertisement


ঘরে বসে নামি-দামি ব্র্যান্ডের পণ্য তৈরি করেন কামাল!


আমাদের কুমিল্লা .কম :
12.11.2022

রুবেল মজুমদার ।। কুমিল্লায় নিজ বাসায় বসে নিজেই ক্ষতিকর কেমিক্যাল দিয়ে নকল সার্ফ এক্সেল সহ বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের নাম ব্যবহার করেন নকল পণ্য তৈরী করেন। এছাড়া নকল চা পাতা মোড়কজাত করে বাজারজাত করার অভিযোগে কামাল হোসেন নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা ।
বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে সহকারী পরিচালক আসাদুল ইসলামের নেতৃত্বে কুমিল্লা নগরীর হযরত পাড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয় ।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সূত্র জানায়, কামাল হোসেন নামের এক ব্যক্তি বাসার নিচের তলা ভাড়া নিয়ে বিভিন্ন নামী দামী ব্র্যান্ডের নকল পণ্য প্রস্তুত করে কুমিল্লাসহ আশেপাশের এলাকায় সেগুলো বাজারজাত করে আসছিল। বেলা এগারোটা থেকে পরিচালিত
অধিদপ্তরের নিয়মিত তদারকি অভিযানে দেখা যায়, কামাল হোসেন সামিয়া ব্ল্যাক টি নামের একটি পণ্যের অনুমোদন নিয়ে (যদিও অনুমোদনের সময় শেষ হয়েছে জুন ২০২২) প্রচলিত নামিদামি বিভিন্ন ব্র্যান্ডের নামে প্যাকেটজাত করছেন।
সামিয়া টি’র পাশাপাশি সিলেটের গোল্ড টি, ঢাকার ভাই ভাই কোম্পানির মির্জাপুর টি, শাহজালাল কোম্পানির কোয়ালিটি টি, রাজশাহীর সংগ্রাম সুপার টি এ রকম বিভিন্ন ব্র্যান্ডের নকল টি প্যাকেটজাত করে বিপণন করছেন।
পাশাপাশি নিম্নমানের সোডা ও অন্যান্য উপকরণ ব্যবহার করে প্রসিদ্ধ সার্ফ এক্সেল ব্র্যান্ডের ডিটারজেন্ট পাউডার মোড়কজাত করে কুমিল্লার বিভিন্ন এলাকায় বাজারজাত করছেন। অভিযানে ৫ বস্তা নকল সার্ফ এক্সেল ডিটারজেন্ট পাউডার ও বিভিন্ন ব্র্যান্ডের ৩ বস্তা নকল মোড়ক জব্দ করে স্পটে ধ্বংস করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে সহকারী পরিচালক আসাদুল ইসলাম বলেন, ভোক্তা অধিকার বিরোধী এমন কর্মকাণ্ডের অভিযোগে প্রতিষ্ঠানটিকে সতর্ক করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে এমন করবেন বলে মুচলেকা আদায় করা হয়েছে। এছাড়া নগরীর ইপিজেড এলাকার নিত্যপণের দোকানগুলোতেও তদারকি অভিযান পরিচালনা করা হয়।