রবিবার ৫ ফেব্রুয়ারী ২০২৩
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » চৌদ্দগ্রামে কাভার্ড ভ্যানের ভেতর গ্যাসের ৯৬টি অবৈধ সিলিন্ডার উদ্ধার


চৌদ্দগ্রামে কাভার্ড ভ্যানের ভেতর গ্যাসের ৯৬টি অবৈধ সিলিন্ডার উদ্ধার


আমাদের কুমিল্লা .কম :
31.10.2022

আবদুল্লাহ আল মারুফ ।। কাভার্ড ভ্যানের ভেতর গ্যাস সিলিন্ডার স্থাপন করে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাভার্ড ভ্যানসহ ৯৬ বোতল গ্যাস সিলিন্ডারসহ জব্দ করা হয়। রবিবার বিকেলে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। সোমবার (৩১ অক্টোবর) সকালে র‌্যাব-১১এর সিনিয়র সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান বিষয়টি জানিয়েছেন।
গ্রেফতারকৃতরা হলো, নোয়াখালী জেলার সুধারাম থানার ধর্মপুর গ্রামের মৃত অজি উল্লাহের ছেলে মো. নুর উদ্দিন সুমন (২৯) ও চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানার ছদাহা গ্রামের মৃত রফিক আহমদের ছেলে মো. মির আহমদ (২৭)।
র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক আশরাফুজ্জামান জানান, সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানী সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভেতর সিলিন্ডার স্থাপন করে অবৈধভাবে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে চড়ামূল্যে বিক্রি করে। যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই সেসব এলাকার বিভিন্ন কারখানায়ও তারা চড়ামূল্যে বিক্রি করে। এছাড়াও তারা সিএনজি গ্যাস সংগ্রহ করে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘনফুট প্রচলিত বাজার দামের চেয়ে বেশি দামে বিক্রি করে আসছিল। এভাবে অবৈধভাবে গ্যাস চোরাই পথে সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে এবং এর পাশাপাশি মিটার ব্যতীত এই গ্যাস বিক্রির ফলে সরকার বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।