রবিবার ৫ ফেব্রুয়ারী ২০২৩
Space Advertisement
Space For advertisement


আজ কুমিল্লা জেলা পরিষদের নির্বাচন ১৭টি সদস্য পদের জন্য লড়বে ৬৫ জন


আমাদের কুমিল্লা .কম :
17.10.2022

# চেয়ারম্যানসহ ৫ সদস্য বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত
# ১২টি সাধারণ সদস্য পদে প্রার্থী ৪৭জন
# ৫টি সংরক্ষিত পদে প্রার্থী ১৮ জন
# মোট ভোটার ২,৬৭৯ জন
# সতর্ক রয়েছে আইনশৃংখলা বাহিনী

মাহফুজ নান্টু ।। আজ সোমবার কুমিল্লাসহ সারা দেশে জেলা পরিষদের নির্বাচন। কুমিল্লায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী মফিজুর রহমান বাবলু , সদস্যপদে পাঁচ জন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ায় ভোটের আমেজ কিছুটা কম পরিলক্ষিত হচ্ছে। তারপরও অন্যান্য ওয়ার্ড গুলোর সদস্য প্রার্থীদের প্রচারণা ছিল চোখে পড়ার মত।
কুমিল্লা নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, কুমিল্লার ১৭টি ওয়ার্ডের মধ্যে ১২টি ওয়ার্ডে এবং ৬টি সংরক্ষিত ওয়ার্ডের মধ্যে ৫টিতে ভোট অনুষ্ঠিত হবে। ১২টি সাধারণ ওয়ার্ডে ৪৭ জন এবং পাঁচটি সংরক্ষিত ওয়ার্ডে ১৮ জন প্রার্থী হয়েছেন। মোট ভোটার হলো ২৬৭৯ জন।
রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, সাধারণ পাঁচটি ওয়ার্ড ও একটি সংরক্ষিত ওয়ার্ডে একজন করে প্রার্থী থাকায় তাঁরা বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হচ্ছেন। চেয়ারম্যান পদে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মফিজুর রহমান একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্ধিতায় জয়ী হচ্ছেন তিনিও।
বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী সদস্যরা হলেন ৩ নম্বর ওয়ার্ডে (দাউদকান্দি) উত্তর জেলা যুবলীগের সদস্য নাসিম ইউসুফ রেইন, ৯ নম্বর ওয়ার্ডে (আদর্শ সদর) কুমিল্লাা মহানগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, ১২ নম্বর ওয়ার্ডে (মনোহরগঞ্জ) মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল কাইয়ুম চৌধুরী, ১৩ নম্বর ওয়ার্ডে (লাকসাম) লাকসাম উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. হাবিবুর রহমান মজুমদার, ১৬ নম্বর ওয়ার্ডে (সদর দক্ষিণ) সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম, সংরক্ষিত ৫ নম্বর ওয়ার্ডে (লাকসাম, মনোহরগঞ্জ ও লালমাই) মনোহরগঞ্জ উপজেলা মহিলা লীগের সভাপতি তানজিনা আক্তার।

এদিকে নির্বাচনে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সতর্ক রয়েছে কুমিল্লা জেলা পুলিশ। পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমরা সতর্ক রয়েছি। আশা করছি কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন শেষ করতে পারবো।
কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল আলম বলেন, কেন্দ্রে কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ইভিএমসহ অন্যান্য সরঞ্জামাদি প্রেরণ করা হয়েছে। সকাল ৯ টা থেকে বিকেল ২ টা পর্যন্ত একটা ভোট গ্রহণ চলবে। প্রতিটি কেন্দ্রেই ফলাফল ঘোষণা করা হবে। আনুষ্ঠানিকভাবে জেলা প্রশাসকের কার্যালয় থেকে চূড়ান্ত ফলাফল ঘোষনা করা হবে।