সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩
Space Advertisement
Space For advertisement


৩০ মিনিটের রাস্তায় লাগে দেড় ঘণ্টা


আমাদের কুমিল্লা .কম :
06.10.2022

দাউদকান্দি প্রতিনিধি ॥ মেঘনা উপজেলা বেশ কয়েকটি জনগুরুত্বপূর্ণ গ্রামীণ সড়কের বেহাল দশা। স্থানীয় মানিকারচর কাশিপুর থেকে ছিনাই মোড় মেঘনা পর্যন্ত ৭ কি. মি. সড়ক খানাখন্দে ভরে গেছে। এ কারণে প্রতিদিনই ঘটছে ছোট-খাটো দুর্ঘটনা।
এছাড়াও দিদার মেম্বার মোড় থেকে আলিপুর লঞ্চঘাট পর্যন্ত সাড়ে পাঁচ কি. মি. সড়কের বেহাল দশা। উপজেলার এ দুটি জনগুরুত্বপূর্ণ সড়কের পিচ ঢালাই উঠে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। অল্প বৃষ্টিতে সড়কগুলো সৃষ্টি হওয়া গর্তে পানি জমে থাকার কারণে জনযাতায়াতে প্রতিদিনই দূর্ভোগ পোহাতে হচ্ছে।
স্থানীয় অটো চালক সাইফুল ইসলাম বলেন, মানিকার চর ভায়া কাশিপুর, ছিনাইয়া ৪ কি. মি. সড়কটি পিচ ঢালাই উঠে গর্ত সৃষ্টি হলে ৩০ মিনিটের পরিবর্তে দেড় ঘণ্টায় সময় লেগে যায়। সড়কে সৃষ্টি হওয়া গতে মাঝে মাঝে আটকিয়ে গেলে পাঁচ থেকে ছয় জন ঢেলে গর্ত থেকে উঠাতে হয়। দিনে এ সড়ক দিয়ে ১৫ থেকে ২০ বার যাতায়াত করার কথা থাকলেও ২-৩বার যাতায়াত করতে পারিবে।
এ দুটি সড়ক দিয়ে প্রতিদিনই স্কুল কলেজ, মাদ্রাসা, ছাত্র-ছাত্রী ছাড়াও এলাকাবাসী হাটবাজার, ব্যাংক, বীমাসহ গুরুত্বপূর্ন স্থানে যাতায়াত করে থাকেন। দীর্ঘ দিন ধরে এই জনগুত্বপূর্ণ সড়ক মেরামত না করার কারণে এলাবাসীর দুর্ভোগের যেন শেষ নেই।
উপজেলা প্রকৌশলী খন্দকার মাহমুদুল আশরাফ বলেন, বর্ষা মৌসুমে অতিরিক্ত বৃষ্টির কারণে গ্রামীণ সড়ক ক্ষতিগ্রস্থ হচ্ছে সড়কগুলো মেরামতের প্রকল্প হাতে নেওয়া হয়েছে।