মঙ্গল্বার ৩১ জানুয়ারী ২০২৩
Space Advertisement
Space For advertisement


নির্বাচিত হওয়ার পথে আ’লীগ প্রার্থী বাবলু


আমাদের কুমিল্লা .কম :
19.09.2022

আবদুর রহমান ।। কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে শেষ পর্যন্ত বিনাভোটেই নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মফিজুর রহমান বাবলু। তিনি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। চেয়ারম্যান পদে তাঁর প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনয়ন জমা দেওয়া স্বতন্ত্র প্রার্থী জেলার বরুড়া উপজেলার বাসিন্দা মো.দুলাল মিয়ার মনোনয়নপত্র বাতিল করেছেন কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। রোববার মনোনয়নপত্র বাছাইয়ের সময় প্রস্তাবক ও সমর্থনকারীর স্বাক্ষর মিল নেই, এমন কারণে ওই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। একই সময়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মফিজুর রহমান বাবলুর মনোনয়ন বৈধ ঘোষণা করেন তিনি। এদিকে এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে স্বতন্ত্র প্রার্থী মো.দুলাল মিয়া দাবি করেছেন, ষড়যন্ত্রমূলকভাবে তার মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনি মনোনয়নপত্র বাছাইয়ে সিদ্ধান্তের বিষয়ে আপিল করবেন।
রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, স্বতন্ত্র প্রার্থীর দুলাল মিয়ার মনোনয়নপত্রের সমর্থনকারী সালামত উল্লা জাতীয় পরিচয়পত্র ও এফিডেভিট সহকারে আমাদেরকে অবহিত করে জানিয়েছেন- দুলাল মিয়ার মনোনয়নপত্রের সমর্থনকারীর ওই স্বাক্ষরটি তার নয়। এছাড়া প্রস্তাবকারীর স্বাক্ষরও জাতীয় পরিচয়পত্রের সঙ্গে মিল পাওয়া যায়নি। এরই প্রেক্ষিতে জেলা পরিষদ নির্বাচন বিধিমালা অনুয়ায়ী স্বতন্ত্র প্রার্থী দুলাল মিয়ার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।
স্বতন্ত্র প্রার্থী মো.দুলাল মিয়া বলেন, গত বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার পর থেকেই একটি প্রভাবশালী মহল আমাকে এবং প্রস্তাবক ও সমর্থনকারীকে বিভিন্নভাবে হুমকি দিয়েছে। ওই মহলটি প্রভাব খাটিয়ে ষড়যন্ত্র করে আমার মনোনয়ন বাতিল করিয়েছে। প্রস্তাবক ও সমর্থনকারীরা আমার মনোনয়নপত্রে স্বাক্ষর করেছেন, এটার সব প্রমাণ আমার কাছে আছে। আমি রিটার্নিং কর্মকর্তার মনোনয়নপত্র বাছাইয়ে এই সিদ্ধান্তের বিষয়ে আপিলের প্রস্তুতি নিচ্ছি । উল্লেখ্য- আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৬৮০ জন।