শুক্রবার ১৯ GwcÖj ২০২৪
Space Advertisement
Space For advertisement


ভারত সীমান্তে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা


আমাদের কুমিল্লা .কম :
10.09.2022

মাহফুজ নান্টু ।। কুমিল্লার নিকটবর্তী ভারত সীমান্তে তুষার খাঁ (৩৫) নামের বাংলাদেশি এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। তুষারের ময়নাতদন্ত শেষে মরদেহ শুক্রবার তার বাড়ি নওগাঁ পাঠানো হয়েছে। নিহত তুষার খাঁ নওগাঁ জেলার রানীনগর উপজেলার বালুভরা গ্রামের মোসলেম খাঁর ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সীমান্তবর্তী নারায়নপুর গ্রামের নিকটবর্তী ভারতের ত্রিপুরা রাজ্যের সিপাহীজলা জেলার কলমচুড়া থানার রহিমপুর থেকে তুষার খাঁর মরদেহ উদ্ধার করে বিজিবি। তবে কারা তুষারকে মেরে সীমান্তে ফেলে গেছে তা দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর নিশ্চিত করতে পারেনি। তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকতা ওপ্পেলা রাজু নাহা বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় তুষারের লাশ উদ্ধার করে ৬০ বিজিবি ব্যাটালিয়ান সদস্যরা। পরে তারা বুড়িচং থানায় হস্তান্তর করে। আমরা মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরণ বরি। মরদহে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে প্রাথমিক সুরতহালে তুষারের শরীরে অনেকগুলো আঘাতের চিহ্ন পাওয়া গেছে।
নিহত তুষারের ফুফু আসমা বেগম বলেন, আমার স্বামী কুমিল্লা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তুষার আমার স্বামীকে দেখতে গত বুধবার ভোরে হসপিটালে আসে। সেখান থেকে বেলা ১০টায় তুষার শশীদল এলাকায় আমাদের বাড়ির উদ্দেশ্য বের হয়। তারপর থেকে তুষারের আর খোঁজ খবর পাওয়া যায়নি। বিভিন্ন জায়গায় খুঁজে তার সন্ধান পাইনি।
শশীদল বিওপির বিজিবি কমান্ডার নায়েব সুবেদার আব্দুল খালেক জানান, আমরা সকাল ৬টায় খবর পেয়ে ঘটনাস্থল আসি। ভারতের ১০ ফিট অভ্যন্তরে মুমূর্ষু অবস্থায় পড়েছিলো তুষারের অচেতন শরীর। আইন অনুযায়ী ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর ব্যবস্থা গ্রহণ করার কথা। যখন আমরা তার পরিচয় নিশ্চিত হই ততক্ষণে তুষার মারা যায়।