শুক্রবার ১৯ GwcÖj ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » ধর্মপুরে তৃতীয় দিনেও অস্ত্রের মহড়া ছাগল ও মাছ লুট


ধর্মপুরে তৃতীয় দিনেও অস্ত্রের মহড়া ছাগল ও মাছ লুট


আমাদের কুমিল্লা .কম :
24.08.2022

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লা শহরতলীর ধর্মপুরে আওয়ামী লীগের দুই পক্ষের বিরোধের জের ধরে টানা তৃতীয় দিনের মত মঙ্গলবারও অস্ত্রের মহড়া হয়েছে। সেই সাথে ঘর থেকে ছাগল ও পুকুর থেকে মাছ লুটের ঘটনা ঘটেছে। এ নিয়ে ধর্মপুর, সাতোরা ও ভিক্টোরিয়া কলেজ এলাকাজুড়ে আতংক বিরাজ করছে।
আদর্শ সদর উপজেলার ৩ নম্বর দুর্গাপুর দক্ষিণ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুল হান্নান সোহেল বলেন, বছর খানেক আগে আমরা ১৫ জন ধর্মপুর এলাকার একটি পুকুর ইজারা নিই। শর্ত ছিলো বছরে মাছ বিক্রির ৩০ হাজার টাকা পাশের মসজিদে দিতে হবে। একভাগ মাছ স্থানীয়দের মাঝে বন্টন করতে হবে। তারপর যে পরিমাণ মাছ থাকে তা আমরা যারা শেয়ারে আছি তাদের মধ্যে ভাগ হবে। মঙ্গলবার সকালে ৩নং ওয়ার্ড সদস্য ফখরুল ইসলাম রুবেল ও যুবলীগ নেতা শহিদুল ইসলাম চপলের নেতৃত্বে আমাদের ইজারার পুকুরে আড়াই লাখ টাকার মাছ লুট করে নিয়ে যায়। এর আগে তারা সোমবার রাতে ঘর থেকে ছাগল লুট করে। তারা দলবল নিয়ে এলাকায় অস্ত্রের মহড়া দিচ্ছে। সোমবার রাতে আমার চাচা শহিদুল ইসলাম বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ জমা দিলেও তা মামলা হিসেবে অন্তর্ভুক্ত করা হয়নি।
অভিযোগের বিষয়ে দুর্গাপুর দক্ষিণ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফখরুল ইসলাম রুবেল বলেন, ছাগল লুট, মাছ লুট এগুলো আমরা করি নাই। হয়তো এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে এগুলো করেছে।
বিষয়টি নিয়ে কুমিল্লার পুলিশ সুপার মোঃ আবদুল মান্নান বলেন, নতুন যোগদান করেছি। ঘটনাটি শুনেছি। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি।
উল্লেখ্য, আদর্শ সদর উপজেলার দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য আবদুল হান্নান সোহেল ও ৩নং ওয়ার্ড সদস্য ফখরুল ইসলাম রুবেলের গ্রুপের মধ্যে নির্মাণ সামগ্রীর ব্যবসা নিয়ে দ্বন্দ্ব অনেক দিনের। তারা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। রবিবার ধর্মপুরে দুই পক্ষের মধ্যে ধাওযা পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এমন একটি সিসিটিভি ফুটেজ সোমবার ভাইরাল হয়েছে। ফুটেজে দেখা যায়, রবিবার রাস্তায় বন্দুক হাতে মহড়া দিচ্ছেন দুইজন। স্থানীয়রা তাদেরকে রুবেল ও চপল বলে উল্লেখ করেন। এছাড়া সিসিটিভির ক্যামেরা ভাঙতে দেখা যায় জনিকে। রবিবার প্রায় সাতঘণ্টা অস্ত্রের মহড়া দেওয়ার ঘটনা ঘটেছে। দুই গ্রুপের বিরোধে বিকাল সন্ধ্যায় আরও দুই দফা হামলা হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল লুট করা হয়েছে। ভাঙচুর করা হয়েছে ওই এলাকায় অবস্থিত ভিক্টোরিয়া কলেজের ডিগ্রি শাখায়। এ ঘটনায় সোমবারও ওই এলাকায় অস্ত্রের মহড়া দেয়া হয়।