সোমবার ২৮ নভেম্বর ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 3 » দাউদকান্দির চক্রতোলা- পালপাড়া রাস্তার বেহাল দশা!


দাউদকান্দির চক্রতোলা- পালপাড়া রাস্তার বেহাল দশা!


আমাদের কুমিল্লা .কম :
17.08.2022

দাউদকান্দি প্রতিনিধি ॥ কুমিল্লার দাউদকান্দি উপজেলার চক্রতোলা ভায়া চশই পালপাড়া মাটির কাঁচা রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল দশা। জনযাতায়াতে দুর্ভোগ। এ কাঁচা রাস্তায় অল্প বৃষ্টি হলেই হাঁটু সমান কাদা থাকার কারণে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। এ গর্তে বৃষ্টির পরবর্তীর সময়েও পানি জমে থাকার কারণে সড়কটি ব্যবহারের অনোপযোগী হয়ে পড়েছে। এ সড়ক পথে প্রতিদিন কয়েকটি গ্রামের সাধারণ মানুষ তাদের কর্মস্থলে যাতায়াত ছাড়াও একটি হাইস্কুলসহ কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয় কিন্ডারগার্টেনের হাজারো শিক্ষার্থীরা প্রতিদিনই যাতায়াত করে থাকে। উপজেলার প্রশাসন থেকে কয়েকবারই রাস্তাটি পাকা করানোর জন্য মাপ-ঝোপ হলেও এখনো পাকা না হওয়ায় এলাকাবাসীর দুর্ভোগ যেন দিন দিন বেড়েই চলছে।
স্থানীয়রা জানান, এ সড়ক দিয়ে একটি হাইস্কুল ও একটি প্রাইমারি স্কুলের নতুন ভবন নির্মাণে ট্রাক দিয়ে মালামাল নেওয়ার কারণে দ্রুত রাস্তাটি ব্যবহারের অনোপযোগী হয়ে পড়ে। ঠিকাদারি প্রতিষ্ঠান, দুটি প্রতিষ্ঠান নির্মাণ শেষ করলেও রাস্তাটি পুনর্নিমাণ করা হয়নি।
স্থানীয় একটি প্রতিষ্ঠানের শিক্ষক মো. হেলাল উদ্দিন বলেন, রাস্তাটি খারাপ হওয়ার কারণে প্রায়ই এখানে দুর্ঘটনা ঘটে।
চশই গ্রামের শাহাপরান বলেন, শিক্ষার্থীসহ এলাকাবাসীর উদ্যোগে কয়েকবারই রাস্তাটি মেরামত করা হয়। একটু বৃষ্টি হলেই সড়ক দিয়ে রিকশা, অটোবাইক ও সিএনজি অটোরিকশা দিয়ে চলাচল করা না যাওয়ার কারণে এ অঞ্চলের মানুষ মাথায় করে বিভিন্ন মালামাল নিয়ে তাদের কাজ সারতে হয়।
এ প্রসঙ্গে দাউদকান্দি উপজেলার উপ-সহকারী প্রকৌশলী মাহাবুবুর রহমান বলেন, ইতিমধ্যে রাস্তাটি মেপে প্রাক্কলন তৈরি করা হয়েছে। আশা করি কিছু দিনের মধ্যে তার বাস্তবায়ন হবে।