সোমবার ২৮ নভেম্বর ২০২২
Space Advertisement
Space For advertisement


শাসনগাছা বাস টার্মিনালে যানজটের দুর্ভোগে মানুষ


আমাদের কুমিল্লা .কম :
10.08.2022

মোস্তাফিজুর রহমান ।। কুমিল্লা শাসনগাছা বাস টার্মিনালে এলোপাতাড়ি ড্রাইভিংয়ের কারণে প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানযট। এতে বুড়িচং-ব্রাহ্মণপাড়া রোড,ভিক্টোরিয়া কলেজ রোড এবং ফ্লাইওভারের নিচের যানজটে অতিষ্ঠ যাত্রীরা। শৃঙ্খলার নিয়ম থাকলেও কেউ মানছে না। লাইনম্যান,মাইকম্যান কারো কথাই শুনেন না বাস ড্রাইভাররা। রাস্তার উপর এলোপাতাড়ি গাড়ি ফেলে প্রতিবন্ধকতা তৈরি করে রাখে। কেউ কিছু বললে খারাপ ব্যবহারের পাশাপাশি মারার জন্য তেড়ে আসে।
অটো ড্রাইভার মানিক মিয়া বলেন, আমি এই রোডে গাড়ি চালাই ৫বছর। প্রতিদিন এই জায়গায় দীর্ঘ যানজট তৈরি করে বাস গুলো। তাদেরকে কেউ কিছু বলে না। তারা তাদের নিজেদের মতো এলোপাতাড়ি গাড়ি ফেলে রাখে। আমরা কিছু বললে মারতে আসে।
রফিকুল ইসলাম নামের একজন ব্যাংক কর্মকর্তা বলেন, আমি কয়েকটি জেলায় চাকরি করেছি। কিন্তু কোন জেলায় এমন বিশৃঙ্খলা টার্মিনাল দেখি নাই। ৩০০ ফুট রাস্তা পাড়ি দিতে আমার ৩০ মিনিটের উপরে লেগে যায়। বাস থাকবে তাদের নির্দিষ্ট স্ট্যান্ডে। কিন্তু যেখানে সেখানে রাস্তার উপরে এলোপাতাড়ি গাড়ি গুলো ফেলে রাখে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে আমাদের।
জসীম উদ্দিন নামের একজন যাত্রী বলেন, শাসনগাছা এলাকার অধিকাংশ বাস ড্রাইভারদের ব্যবহার ভালো নয়। কিছু বললে গাড়ি মাঝ রাস্তার উপরে রেখে বসে থাকে। ট্রাফিক পুলিশ না থাকার কারণে তারা এমন আচরণ করার সাহস পাচ্ছে।
সদর উপজেলার নির্বাহী অফিসার জাকিয়া আফরিন বলেন, আমাদের পক্ষ থেকে কোন নিয়ম কিংবা শর্ত তাদেরকে দেওয়া হয় নাই। কারণ শাসনগাছা জেলা পরিষদের আওতায়। তাদের সাথে যোগাযোগ করুন।
জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বলেন, আমরা এই অভিযোগটি আরো কয়েকজনের কাছ থেকে শুনেছি। তাদেরকে নোটিশ দেওয়া হয়েছে। যাতে কাউন্টার থেকে যাত্রী উঠানো হয়। তারা রাস্তা দখল করে যাত্রী তোলার কারণে কয়েকদিন আগে র‌্যাব ৪/৫ জনকে ধরে নিয়ে যায়। তারা যেহেতু নিয়ম শর্ত কিছুই মানছে না আগামী সভায় এবিষয়টা এজেন্ডা হিসেবে তুলবো। সবার সাথে আলোচনা করে এবিষয়ে ব্যবস্থা নেবো।