সোমবার ২৮ নভেম্বর ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 2 » পরিমাপে কারচুপি করায় ২ ফিলিং স্টেশনকে জরিমানা


পরিমাপে কারচুপি করায় ২ ফিলিং স্টেশনকে জরিমানা


আমাদের কুমিল্লা .কম :
08.08.2022

জহিরুল হক বাবু ।। কুমিল্লায় ফিলিং স্টেশনে তেল বিক্রিতে পরিমাপে কারচুপির অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ অভিযান পরিচালানা করেছে।
কুমিল্লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলাম জানান, কুমিল্লা বিএসটিআই অফিসের সহায়তায় বিভিন্ন অভিযোগের ভিত্তিতে আলেখারচর ও কালাকচুয়া বিশ্বরোড এলাকার ফিলিং স্টেশনগুলোতে বিশেষ তদারকি অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে ওই এলাকার ১২টি ফিলিং স্টেশনের ওজন পরিমাপক যন্ত্র যাচাই করা হয় এবং ভোক্তাকে প্রতিশ্রুত পরিমাপে জ্বালানি সরবরাহ করা হচ্ছে কিনা যাচাই করা হয়।
এ সময় পরিমাপে কারচূপি করায় (ভোক্তাকে প্রতিশ্রুত পরিমাণ অপেক্ষা কম পরিমাণে তেল সরবরাহ করায়) এবং পরিমাপক যন্ত্রে কারচূপি করায় সুরাতলী পদুয়ার বাজার এলাকার রিভারভিউ সিএনজি ফিলিং স্টেশনকে ১ লক্ষ টাকা এবং পরিমাপে কারচূপি করায় কালাকচুয়া এলাকার ইস্ট জোন ফিলিং স্টেশন লিঃকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ১২টি ফিলিং স্টেশনের ৩০টি পরিমাপক যন্ত্র যাচাই করা হয়। ।
অভিযানে পরিমাপক যন্ত্রসহ বিএসটিআই কুমিল্লা আঞ্চলিক কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ আনিছুর রহমান এবং জেলা পুলিশের একটি দল সহযোগিতা করেন।