সোমবার ৮ অগাস্ট ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 3 » কুমিল্লায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের যাত্রা শুরু


কুমিল্লায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের যাত্রা শুরু


আমাদের কুমিল্লা .কম :
25.07.2022

মোস্তাফিজুর রহমান ।। বাংলাদেশে পুলিশের আরেকটি বিশেষায়িত বাহিনী, শিল্পাঞ্চল পুলিশের যাত্রা শুরু হয়েছে কুমিল্লায়।

গতকাল রবিবার বিকালে আনুষ্ঠানিক ভাবে কুমিল্লায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৭ কুমিল্লা ইউনিটের উদ্ধোধন করা হয়। নগরীর হাউজিং এস্টেট এলাকায় এর প্রধান অফিস।

বেলুন উড়িয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৭ কুমিল্লার উদ্ধোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ঢাকা হেডকোয়ার্টার এর এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল মো. মাহাবুবর রহমান ।

প্রধান অতিথি তিনি বলেন, এ ইন্ডাস্ট্রিয়াল এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণপূর্বক শিল্পবান্ধব নিরাপদ পরিবেশ নিশ্চিত করা হবে। দেশের প্রচলিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে শিল্পাঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করা সব সময় সম্ভব হয় না। বরং শিল্প-প্রতিষ্ঠান, মালিক-শ্রমিক এবং উৎপাদিত পণ্যের যথাযথ নিরাপত্তার জন্য বিশেষায়িত ও পেশাদার পুলিশের অভাবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও দুর্ঘটনা প্রতিরোধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা কঠিন হয়ে পড়ে। এতে মালিক-শ্রমিক এবং দেশ যেমন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয় তেমনি ক্ষুন্ন হয় দেশের উজ্জ্বল ভাবমূর্তি।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৭ কুমিল্লার পুলিশ সুপার আবু আহম্মদ আল মামুনের সভাপতিত্বে ও হোমনা সার্কেলের সহকারী পুলিশ সুপার স্পিনা রানী প্রামাণিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এফ এম আবদুল মঈন, কুমিল্লা-১০ বিজিবির উপ-অধিনায়ক মারুফুল আবেদীন, কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ। বক্তব্য রাখেন কুমিল্লা ইপিজেডের মহাব্যবস্থাপক জিল্লুর রহমান, বিসিক কুমিল্লার মহাব্যবস্থাপক মুনতাসীর মামুন, আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আরফিন, কুমিল্লা চেম্বার অব কমার্সের সহসভাপতি জামাল আহমেদ, এ প্লাস গ্রুপের চেয়ারম্যান আমির শাহ নাইম, কুমিল্লা ইপিজেডে নির্বাহী অফিসার মো জিল্লুর রহমানসহ বিভিন্ন ইন্ডাস্ট্রির প্রতিনিধিরা।
উল্লেখ্য, কুমিল্লা ছাড়াও চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া পর্যন্ত চলবে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৭ এর কার্যক্রম।