বুধবার ১০ অগাস্ট ২০২২
Space Advertisement
Space For advertisement


কুমিল্লা সিটি নির্বাচন অত্যন্ত প্রতিযোগিতামূলক হয়েছে


আমাদের কুমিল্লা .কম :
06.07.2022

রুবেল মজুমদার ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন প্রযুক্তির যুগ। বিশ্বের বিভিন্ন দেশেই প্রযুক্তির ব্যবহার হচ্ছে। কুমিল্লা সিটি নির্বাচন(কুসিক) অত্যন্ত প্রতিযোগিতামূলক একটি নির্বাচন হয়েছে। এখানে মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছে।
নির্বাচনের ইতিহাসে এটা একটা দৃষ্টান্ত। এতো চমৎকার এবং শান্তিপূর্ণ নির্বাচন স্থানীয় সরকার নির্বাচনে অতীতে দেখিনি। তিনি আরো বলেন, কোন মানুষ যদি ভূমিহীন থাকে তাহলে অবশ্যই তালিকা দিবেন, তাকে ঘর করে দিবো।
মঙ্গলবার বেলা ১২টার দিকে কুমিল্লা সিটির নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।
পরে পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক মন্ত্রী তাজুল ইসলাম এমপি বলেন,সিলেট মেয়র অন্য দলের,অথচ আমরা সিলেটে মেয়রকে সব ধরনের সহযোগিতা করছি। কারণ সেই ভালো কাজ করছে,আর সেই যে দলের হউক ভালো কাজকে এ সরকার মূল্যায়ান করছে,কুমিল্লার মেয়রও আশা করি পারবে।
এর আগে কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত শপথ নিয়েছেন। নব- নির্বাচিত মেয়র রিফাতকে ভার্চুয়ালি যুক্ত হয়ে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর কুমিল্লা সিটি করপোরেশনের ২৭ জন সাধারণ কাউন্সিলর ও ৯ জন সংরক্ষিত কাউন্সিলরকে শপথবাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক মন্ত্রী তাজুল ইসলাম।
ভার্চুয়ালি যুক্ত শপথবাক্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি,ডা. প্রাণ গোপাল দত্ত এমপি, সংক্ষিত আসনের এমপি আরমা দত্ত,স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধরী, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, কুসিক নির্বাহী কর্মকর্তা ড.সফিকুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) এন এ তানভীরসহ প্রমুখ।