সোমবার ২৮ নভেম্বর ২০২২
Space Advertisement
Space For advertisement


দেবিদ্বার গোমতী চরের ৫০৯ পরিবার পানিবন্দি


আমাদের কুমিল্লা .কম :
22.06.2022

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লা দেবিদ্বার উপজেলার গোমতী নদীর চরের ৫০৯ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। মঙ্গলবার খবর নিয়ে জানা গেছে, উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের রঘুরামপুর, গঙ্গানগর ও পৌরসভার বড় আলমপুর এলাকা পানিতে ভাসছে। ইতোমধ্যে এসব এলাকার বাসিন্দাদের সরিয়ে ফেলা হয়েছে।
ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও রঘুরামপুর এলাকার বাসিন্দা সোহরাব হোসেন বলেন, গোমতীর পানিতে এলাকার অন্তত ৫০৯টি পরিবার পানিবন্দি হয়ে গেছে। আমরা চেষ্টা করছি সবাইকে বাড়ি থেকে সরিয়ে নিরাপদ জায়গায় নিতে। আমাদের সাথে উপজেলা প্রশাসন রয়েছে।
পানিবন্দিদের মধ্যে রঘুরামপুরের ৩০০ টি, পৌরসভার বড় আলমপুর এলাকার ১৬২ টি ও গঙ্গানগরের ৪৭টি পরিবার রয়েছে। এছাড়াও পানি উন্নয়ন বোর্ড থেকে একটি টিম পুরো এলাকার কোথাও বেড়িবাধের ক্ষতি হয়েছে কিনা দেখাশোনা করছে।
দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশিক উন নবী তালুকদার জানান, ঝুঁকিপূর্ণ ইউনিয়নগুলোতে সোমবার রাত ৯ থেকে ১১ টা পর্যন্ত মাইকিং করা হয়েছে। যদি গোমতীর বেড়িবাঁধের কোথাও কোনও ইঁদুরের গর্ত দিয়েও পানি ঢোকে সে বিষয়টিও কর্তৃপক্ষকে জানানোর অনুরোধ করা হয়েছে। এরপর রাতে একটি এলাকায় সংস্কার কাজ করা হয়েছে। উপজেলার লক্ষ্মীপুরের চাঁনপুর অংশ ঝুঁকিপূর্ণ, তাই সেই এলাকার মানুষদের সরিয়ে ফেলা হচ্ছে। এর বাইরে, আমরা বড় আলমপুর এলাকার শিবনগর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়, গঙ্গানগর এলাকার জন্য বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রঘুরামপুরের একটি মাদ্রাসার ভবন ও জাফরগঞ্জ সরকার প্রাথমিক বিদ্যালয় প্রস্তুত করেছি।