সোমবার ২৮ নভেম্বর ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » লিড নিউজ ১ » রিফাতের হাত ধরে নৌকা গেলেন নগর ভবনে কুমিল্লার নতুন নগর পিতা আরফানুল হক রিফাত


রিফাতের হাত ধরে নৌকা গেলেন নগর ভবনে কুমিল্লার নতুন নগর পিতা আরফানুল হক রিফাত


আমাদের কুমিল্লা .কম :
16.06.2022

স্টাফ রিপোর্টার ।। সকল জল্পনা ও কল্পনার অবসান ঘটিয়ে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচনের মধ্যে দিয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের নতুন নগর পিতা নির্বাচিত হলেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। গতকাল বুধবার রাতে জেলা শিল্পকলা একাডেমী থেকে নতুন নগর পিতার নাম বেসরকারী ভাবে ঘোষনা করেন কুসিকের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী। আরফানুল হক রিফাত ৩৪৩ ভোটে মনিরুল হক সাক্কুকে পরাজিত করে প্রথম বারের মত কুমিল্লার মেয়র নির্বাচিত হন।
এর আগে রিটার্নিং কর্মকর্তা শাহেদুননবী চৌধুরী বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটাররা কেন্দ্রে গিয়ে শান্তিপূর্ণভাবে পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন।
নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আরফানুল হক রিফাত পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী টেবিল ঘড়ি প্রতীকের মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট। ঘোড়া প্রতীক নিয়ে নিজাম উদ্দিন কায়সার ২৯ হাজার ৯৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছে। হাতপাখা প্রতীক নিয়ে মাওলানা রাশেদুল ইসলাম পেয়েছেন ৩ হাজার ৪০ ভোট এবং কামরুল আহসান বাবুল হরিণ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৩২৯ ভোট।
এর আগে সকাল ৮টা থেকে সিটি করপোরেশনের ১০৫ কেন্দ্রের ৬৪০ কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে কাউন্সিলর পদে ১০৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী অংশ নেন। নির্বাচনে দুই লাখ ২৯ হাজার ৯২০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২, পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন। দুজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।