বৃহস্পতিবার ৩০ জুন ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » লিড নিউজ ১ » কুসিক নির্বাচন: দ্বিমুখী না ত্রিমুখী লড়াই? চার প্রার্থীকে ঘিরে যত হিসাব নিকাশ


কুসিক নির্বাচন: দ্বিমুখী না ত্রিমুখী লড়াই? চার প্রার্থীকে ঘিরে যত হিসাব নিকাশ


আমাদের কুমিল্লা .কম :
21.05.2022

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ছয়জন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। তাদের মধ্যে চারজন আলোচনায় রয়েছেন। ২৬ মে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এই চার প্রার্থীর মধ্যে কেউ কেউ ওই তারিখের পরে নির্বাচনে নাও থাকতে পারেন। তারা কেউ নিজেরা পাশ করবেন কিংবা অন্যের পথের কাঁটা হয়ে দাঁড়াবেন।
চার প্রার্থী হচ্ছেন, বিএনপি থেকে বহিষ্কৃত সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কু, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান ও স্বতন্ত্র প্রার্থী স্বেচ্ছাসেবক দল থেকে বহিষ্কৃত নিজামউদ্দিন কায়সার।
আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, চার প্রার্থীর মধ্যে কেউ কেউ ২৬ তারিখের পরে নির্বাচনে নাও থাকতে পারেন। একজন বড় প্রার্থী প্রতিপক্ষের মামলা হামলার হুমকিতে সরে যেতে পারেন। তাকে নির্বাচনে এখনও সিরিয়াস ভাবে দেখা যাচ্ছে না। এছাড়া আরেকজন প্রার্থী দলের চাপে বসে যেতে পারেন। এমনও হতে পারে এই চারজনের মধ্যে দুইজনই সরে যেতে পারেন। সর্বশেষ প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বয়োজেষ্ঠ ও সর্বকনিষ্ট প্রার্থীর মধ্যে। এদিকে মাঠে যত হিসাব নিকাশই থাকুক চার প্রার্থীই মাঠে থাকবেন বলে তারা জানান দিচ্ছেন। বলছেন তারাই জয়ী হবেন।
আরফানুল হক রিফাত বলেন, যত অপপ্রচার হোক। আওয়ামী লীগ আগের থেকে অনেক বেশি ঐক্যবদ্ধ। জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী।
মনিরুল হক সাক্কু বলেন, কুমিল্লার জনগণ তাকে ভালোবাসে। তাই তারা বারবার তাকে নির্বাচিত করেছে। এবারও তারা তাকে জয়ী করবেন।
মাসুদ পারভেজ খান ইমরান বলেন, তিনি কোনো দলের বিরুদ্ধে নির্বাচন করছেন না। ব্যক্তির বিরুদ্ধে নির্বাচন করছেন। মানুষ জানে সাক্কু-রিফাত একই নেতার লোক। পরিবর্তনের আশা নিয়েই তিনি নির্বাচন করছেন।
নিজাম উদ্দিন কায়সার বলেন, কুমিল্লার মানুষ মুক্তি চায়। তিনি মানুষের মুক্তির লক্ষে কাজ করছেন। তার প্রতি কুমিল্লা নগরবাসীর পূর্ণ সমর্থন রয়েছে। তিনি বিজয়ের হাসি হাসতে পারবেন বলে আশা করেন।
উল্লেখ্য- ৬ জন মেয়র প্রার্থী, ১১১ জন সাধারণ কাউন্সিলর এবং ৩৭ জন সংরক্ষিত কাউন্সিলর নির্বাচনের মাঠে রয়েছেন। ২৭ মে প্রতীক বরাদ্দ। ১৫জুন ভোট গ্রহণ করা হবে।