বুধবার ১৮ †g ২০২২
Space Advertisement
Space For advertisement


রিফাতের মনোনয়ন জয় নগরীতে আনন্দ মিছিল


আমাদের কুমিল্লা .কম :
14.05.2022

স্টাফ রিপোর্টার ।। নানা সমীকরণ আর উত্তেজনা শেষে দলীয় মনোনয়নের হাসি হেসেছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনি। শুক্রবার বিকেলে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভায় এ প্রার্থিতা চূড়ান্ত করা হয়। আরফানুল হক রিফাতের মনোনয়ন পাওয়ার খবরে কুমিল্লা নগরীতে আনন্দ মিছিল করেছে তার অনুসারীরা। বিতরণ করা মিষ্টি।
আওয়ামী লীগের সূত্র জানায়, শুক্রবার বিকেলে গণভবনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী ১৪ জনের মধ্য থেকে আরফানুল হককে মনোনীত করা হয়। গত ১৩ এপ্রিল কুমিল্লা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা থেকে মেয়র পদে দলীয় একক প্রার্থী হিসেবে আরফানুল হক রিফাতের নাম প্রস্তাব করে কেন্দ্রে পাঠানো হয়।
প্রতিক্রিয়ায় আরফানুল হক রিফাত বলেন, ‘আমি দলীয় সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কুমিল্লার গণমানুষের নেতা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপিসহ দলের নেতা–কর্মীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। দল আমার ওপর যে আস্থা রেখেছে, আমি তার প্রতিদান দেয়ার চেষ্টা করবো।’
সূত্র আরো জানায়,আরফানুল হক রিফাত ১৯৮০-৮১ সালে ছাত্রলীগের প্যানেল থেকে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্র সংসদের ক্রীড়া ও শরীরচর্চা সম্পাদক ছিলেন। তিনি কুমিল্লা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি। ২০১৭ সাল থেকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আছেন আরফানুল হক রিফাত।
উল্লেখ্য-২০১১ সালের ১০ জুলাই কুমিল্লা সিটি করপোরেশন প্রতিষ্ঠা হয়। ২০১২ সালের ৫ জানুয়ারি প্রথম ও ২০১৭ সালের ৩০ মার্চ দ্বিতীয় দফা নির্বাচন হয়। আগামী ১৫ জুন এই সিটি করপোরেশনে ৩য়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হবে।