বুধবার ১৭ অগাস্ট ২০২২
Space Advertisement
Space For advertisement


পালপাড়া মহেশপুর প্রবাসী কল্যাণ সংগঠনের উদ্যোগে ঈদ উপহার


আমাদের কুমিল্লা .কম :
30.04.2022

স্টাফ রিপোর্টার ।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলার পালপাড়া মহেশপুর প্রবাসী কল্যাণ সংগঠনের উদ্যােগে ‘সমাজ ও মানব কল্যাণ তহবিল’ থেকে ধারাবাহিক ভাবে প্রতিবছরের মতো এই বছরেরও শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়। শনিবার দিনভর সংগঠনের সদস্যরা পালপাড়া ও মহেশপুর গ্রামের নিন্ম আয়ের মানুষের মাঝে ঈদ সামগ্রী তুলে দেন। এর আগেও বাড়ি বাড়ি গিয়ে সংগঠনের সদস্যরা ঈদ সামগ্রী পৌঁছে দেন।
ঈদ সামগ্রীর মধ্যে ছিলো সেমাই, চিনি, দুধ পোলারও চাল, কিসমিস ও বাদাম। সংগঠনের উপদেষ্টা শামিম মজুমদার জানান, ২০১৯ সালে পালপাড়া মহেশপুরে প্রবাসীদের নিয়ে এলাকার পিছিয়ে পরা মানুষের কল্যানে এই মানবিক সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। সংগঠনটির প্রতিষ্ঠার পর সংগঠনের সদস্যদের আমানত শতভাগ রক্ষা করে এবং সদস্যদের অর্থায়নে সমাজ ও মানব কল্যাণ তহবিল গঠন করা হয় যার মাধ্যমে অর্থ সংগ্রহ করে সমাজের মানব কল্যাণে কাজ করা হয়। করোনাকালীন সময়ে অসহায় মানুষদের খাদ্য সহায়তা পরবর্তীতে ঋড়ড়ফ ঈধৎফ এর মাধ্যমে অসংখ্য পরিবারে খাদ্য পৌঁছে দেওয়া সহ এলাকায় অসংখ্য সামাজিক ও মানবিক কাজের উদ্দোগ গ্রহণ করে এবং সফলতার সাথে তা সম্পাদন করে। খাদ্য, শিক্ষা, চিকিৎসা সহায়তা এবং এলাকার প্রায় সবকটি মসজিদের উন্নয়নে নির্মাণ সামগ্রী অনুদান সহ অর্থ অনুদান দেওয়া হয়। তারই ধারাবাহিকতায় রমজানের শুরুতে ইফতার সামগ্রী, এতিমখানার তহবিলের অর্থ অনুদান এবং আজ ঈদ উপহার বিতরণ করা হয়।
সংগঠনের প্রবাসী সদস্যরা ছাড়াও সমাজের কিছু মানবিক মানুষ সার্বক্ষণিক সহযোগীতা করছেন। আমরা আশাকরি সবার সম্মিলিত সহযোগিতায় আমাদের সংগঠনের কার্যক্রম অব্যহত থাকবে।
আপনারা সবাই আল্লাহর কাছে দোয়া করবেন আল্লাহ যেন এই সংগঠনের সকল সদস্য, সংগঠক, উপদেষ্টা এবং দাতাদের ও তাদের পরিবারের সবাইকে সবসময়ই সুস্থ ও নিরাপদে রাখেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা সুমন আহমেদ, অনুষ্ঠানের তত্বাবধানে ছিলেন সংগঠনের সংগঠক মোশাহেদ হোসেন (শাহেদ) ও এরশাদুল ইসলাম (এরশাদ) এবং সদস্য জহির আহমেদ।