বুধবার ১৭ অগাস্ট ২০২২
Space Advertisement
Space For advertisement


কুবিতে ‘ন্যাশনাল ইন্টেগ্রিটি সিস্টেম ওয়ার্ক-প্ল্যান’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত


আমাদের কুমিল্লা .কম :
29.04.2022

কুবি প্রতিনিধি ।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) উদ্যােগে শিক্ষক ও কর্মকর্তাদের নিয়ে ‘ন্যাশনাল ইন্টেগ্রিটি সিস্টেম ওয়ার্ক-প্ল্যান’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির এবং ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, বর্তমান বিশ্ববিদ্যালয়সমূহের ভিশন হলো মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ। আর তার উপায় হলো উন্নতমানের গবেষণা এবং বিশ্ববিদ্যালয়ের প্রতিটি সেক্টরে সুশাসন নিশ্চিত করা।
উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমি ভাইস-চ্যান্সেলর হিসেবে যোগদান করার পর থেকেই শিক্ষার মান নিশ্চিতকরণ, শিক্ষকদেরকে গবেষণায় উৎসাহিতকরণ এবং বিশ্ববিদ্যালয়ের সর্বত্র আইনের শাসন বাস্তবায়নের লক্ষ্যে গুরুত্ব দিয়ে এসেছি। আমার লক্ষ্য হলো বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং উন্নত করা। এসময় উপস্থিত ছিলেন কর্মশালার কোঅর্ডিনেটর ও আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. রশিদুল ইসলাম শেখ, অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাস, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।