সোমবার ২৮ নভেম্বর ২০২২
Space Advertisement
Space For advertisement


মহাসড়কের কুমিল্লা অংশে ঈদ যাত্রায় স্বস্থি


আমাদের কুমিল্লা .কম :
29.04.2022

মাহফুজ নান্টু।।
আসন্ন ঈদে বাড়ি ফেরা মানুষদের জন্য ঢাকা চট্টগ্রাম মহাসড়কটি এখন স্বস্থি দিচ্ছে। সম্প্রতি সংস্কার কাজ সম্পন্ন হওয়ায় মহাসড়কটির কুমিল্লার অংশ দ্রæত পার হয়ে গন্তব্য যেতে পারছেন ঘুরমূখো মানুষজন।
বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত সরেজমিনে ঘুরে ও হাইওয়ে পুলিশ সদস্যদের সাথে কথা বলে জানা যায়, জেলার দাউদকান্দি থেকে চৌদ্দগ্রামের চিওড়া পর্যন্ত একশ চার কিলোমিটার পর্যন্ত কোন যানজট নেই। তবে বুধবার চান্দিনায় একটি সড়ক দূর্ঘটনায় ঘন্টাখানেক যান বাহনের ধীরগতি ছিলো। তবে বৃহস্পতিবার সড়কে যানবাহনের চাপ থাকলেও কোন যানজট নেই।
ঢাকা থেকে কুমিল্লার উদ্দেশ্য ছেড়ে আসা এশিয়া পরিবহনের চালক মোঃ হাফিজ জানান, সায়েদাবাদ থেকে যাত্রবাড়ি পর্যন্ত্র টুকটাক যানজট ছিলো। দাউদকান্দি থেকে কুমিল্লা শহরে প্রবেশ পর্যন্ত তেমন কোন যানজট নেই।
একই কথা বললেন চট্টগ্রাম থেকে ছেড়ে আসা রডবাহি লরির চালক নেয়ামত উল্লাহ। তিনি জানান, ফেনীর পর থেকে কুমিল্লার চান্দিনা পর্যন্ত কোন যানজট নেই। স্বাভাবিক আছে মহাসড়ক।
কুমিল্লা ময়নামতি হাইওয়ে ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ঈদে ঘুমুখো মানুষের বাড়ি ফিরতে যেন কোন কষ্ট না হয় এবং সড়ক যেন শৃংখল থাকে সে লক্ষ্য আমরা রাত দিন কাজ করে যাচ্ছি। সড়কে যদি কোন দূর্ঘটনা না ঘটে তাহলে যানজট বা অন্য কোন সমস্যা হবে না।
কুমিল্লা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা জানান, মহাসড়কের কুমিল্লার অংশে এখন যানজট নেই। যেসব জায়গায় হাটবাজার আছে সেখানে হাইওয়ে পুলিশের সাথে সড়ক ও জনপদের লোক আছে। তারা যানজট রোধে সার্বক্ষনিক কাজ করছে।