সোমবার ২৮ নভেম্বর ২০২২
Space Advertisement
Space For advertisement


জলাবদ্ধতার কবলে ২০একর জমি ও ৪০টি পরিবার


আমাদের কুমিল্লা .কম :
25.04.2022

স্টাফ রিপোর্টার ।।
কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার বিরাহিমপুর কানুয়ারমুখ গ্রামে কালভার্টের মুখে মাটি ভরাট করায় জলাবদ্ধতার কবলে পড়েছে গ্রামের ২০ একর জমি,নয়টি পুকুর ও ৪০টি পরিবার। এনিয়ে প্রতিকার চেয়ে সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত আবেদন জানিয়েছেন এলাকাবাসীর পক্ষে মজিবুর রহমান।
রবিবার ওই এলাকায় গিয়ে দেখা যায়, পূর্ব জোড়কানন ইউনিয়নের বিরাহিমপুর কানুয়ারমুখ গ্রামের সেলিম
আহমেদ কালভার্টের সামনে পাকা বাড়ি নির্মাণ করছেন। এতে কালভার্টের মুখে মাটি ভরাট হয়ে যায়। সেখানে স্থানীয় শতাধিক মানুষকে বিক্ষোভ প্রদর্শন করতে দেখা যায়। গ্রামের মফিজুল ইসলাম ও নুরুল হক বলেন, বার বার নিষেধ করার পরও কালভার্টের সামনে মাটি ফেলে ভরাট করা হয়েছে। এতে আমাদের ২০ একর জমি জলাবদ্ধ হয়ে পড়বে। নয়টি পুকুরের মাছ ভেসে যাবে। এছাড়া পানিতে ডুবে যাবে ৪০টি পরিবারের ঘর-বাড়ি।
অভিযুক্ত সেলিম আহমেদ বলেন,আমরা কালভার্টেও মুখে ড্রেন করে দিয়েছি। পানি চলাচলে কোন সমস্যা হবে না।
উপজেলায় অভিযোগকারী মজিবুর রহমান বলেন, তারা লোক দেখানো সরু ড্রেন করেছে। এতে পানি সরবে না। কালভার্টের সামনের মাটি সরাতে হবে। নতুবা ক্ষতিগ্রস্থ হবে গ্রামের হাজারো মানুষ।
সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিষ ঘোষ বলেন, আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। সেখানে সার্ভেয়ারকে পরিদর্শনের জন্য পাঠিয়েছি। সমস্যা সমাধান না হলে আমরা আবারও পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।