বুধবার ১৮ †g ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » চাঁদাবাজির প্রতিবাদে শ্রমিকদের কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ


চাঁদাবাজির প্রতিবাদে শ্রমিকদের কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ


আমাদের কুমিল্লা .কম :
23.04.2022

দেবিদ্বার প্রতিনিধি ।। কুমিল্লার দেবিদ্বারে পৌর এলাকায় ব্যাটারি চালিত অটোরিক্সা থেকে চাঁদাবাজির প্রতিবাদে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেছে শ্রমিকরা। শুক্রবার দেবিদ্বার নিউ মার্কেট স্বাধীনতা চত্বরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। ওই সময় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।
দেবিদ্বার পৌর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আল আমিনের সভাপতিত্বে ওই বিক্ষোভ সমাবেশে জিবির নামে দ্রুত চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়ে বক্তব্য রাখেন, পৌর শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, শ্রমিক নেতা আব্দুল হালিম, কাজী বশির, অটোরিক্সা চালক রুবেল মিয়া, মনির আহম্মেদ, নজরুল ইসলাম, আবু হানিফ ও মনু মিয়া প্রমুখ।
বক্তরা বলেন, নির্দিষ্ট স্ট্যান্ড এবং ইজারা না থাকলেও দেবিদ্বার পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে সিএনজি স্ট্যান্ড ইজারাদারের লাইনম্যানরা সিএনজি অটো রিকশার পাশাপাশি ব্যাটারি চালিত অটোরিক্সা থেকেও দিনে ১০০ থেকে ১৫০ টাকা অবৈধ ভাবে চাঁদা আদায় করে থাকে। অটোরিক্সা চালকরা চাঁদা দিতে অস¦ীকৃতি জানালে অকথ্য ভাষায় গালাগাল, চাবি ও মোবাইল ফোন নিয়ে যাওয়াসহ মারধরের শিকার হতে হয়। বক্তারা অবিলম্বে এই অবৈধ চাঁদা ও অটোরিক্সা চালকদের হয়রানি বন্ধ না হলে কঠিন কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ আরিফুর রহমান শ্রমিকদের দাবি পৌর কর্তৃপক্ষের সাথে আলোচনার মাধ্যমে সমাধান করবেন বলে আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়।