সোমবার ৫ ডিসেম্বর ২০২২
Space Advertisement
Space For advertisement


কুমিল্লা নগরীতে বেড়েছে মশার উপদ্রব


আমাদের কুমিল্লা .কম :
18.04.2022

স্টাফ রিপোর্টার ।। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের অনুপ্রেরণায় গঠিত মাল্টিপাটি অ্যাডভোকেসি ফোরাম কুমিল্লা আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, শুধু ১০ নং ওয়ার্ড নয় পুরো কুমিল্লা নগরীতে বেড়েছে মশার উপদ্রব। মশার বংশ বিস্তার রোধে নগরবাসীকে সচেতন হতে হবে। সাথে মশা নিধনে সিটি করপোরেশন কর্র্তৃপক্ষকে ভূমিকা নিতে হবে। রবিবার সন্ধ্যায় নগরীর একটি পার্টি সেন্টারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতৃবৃন্দ নগরীর ১০ নং ওয়ার্ডের মশার উপদ্রব,কারণ ও সুপারিশ এই সংবাদ সম্মেলনে উপস্থাপন করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাল্টিপাটি অ্যাডভোকেসি ফোরাম কুমিল্লার সভাপতি বদরুল হুদা জেনু। বক্তব্য রাখেন,দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া,দক্ষিণ জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক কোহিনূর বেগম, দক্ষিণ জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ইয়াসমিন আক্তার রুপালী, দক্ষিণ জেলা মহিলা পার্টির যুগ্ম সম্পাদক ফামিদা আক্তার, দক্ষিণ জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র রিজিওনাল ম্যানেজার আবুল বাশার।
লিখিত বক্তব্যে বলা হয়,১০নং ওয়ার্ডে মশার উপদ্রব অতিমাত্রায় বৃদ্ধি পেয়েছে। মশার উপদ্রবে শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন ঘটছে। মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। সামনে বর্ষা মৌসুম। এখন ব্যবস্থা না নিলে তা জনস্বাস্থ্যের জন্য হুমকি হয়ে উঠতে পারে। মশার বংশ বৃদ্ধির কারণে উল্লেখ করা হয়, নির্দিষ্ট স্থানে ময়লা না ফেলা। ড্রেনে ময়লা ফেলায় পানি আটকে রাখা। ডোবার পানি অপসারণ না করা। বাড়ির আঙিনা পরিস্কার না করা। সিটি করপোরেশন কর্তৃপক্ষ নিয়মিত মশা নাশক প্রয়োগ না করা। সুপারিশে বলা হয়, মশার বংশ বিস্তার রোধে নগরবাসীকে সচেতন হতে হবে। সাথে মশা নিধনে সিটি করপোরেশন কর্র্তৃপক্ষকেও ভূমিকা নিতে হবে।