বুধবার ১৮ †g ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 2 » সুস্থ সাংবাদিকতা বিকাশে সাংবাদিক সমিতির প্রশিক্ষণ অনন্য ভূমিকা রাখবে


সুস্থ সাংবাদিকতা বিকাশে সাংবাদিক সমিতির প্রশিক্ষণ অনন্য ভূমিকা রাখবে


আমাদের কুমিল্লা .কম :
29.03.2022

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লায় সুস্থ ধারার সাংবাদিকতা বিকাশে ও পরিচ্ছন্ন মেধাবী সাংবাদিক তৈরীতে বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখার আয়োজনে ও সান মেডিকেল সার্ভিসেস এর সহযোগিতায় মাসব্যাপী তরুণ সাংবাদিকদের যে প্রশিক্ষণ প্রদান করা হলো তা নি:সন্দেহে অনন্য ভুমিকা রাখবে। আজকের তরুণ সংবাদকর্মীরাই আগামী দিনের কুমিল্লাকে নেতৃত্ব দিবে। এই প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান যদি এই তরুণ বন্ধুরা ধরে রেখে সামনের দিকে এগিয়ে যায় তাহলে আমরা আশা করতে পারি খুব স্বল্প সময়ের মধ্যে কুমিল্লায় ভালো কিছু সাংবাদিক তৈরী হতে যাচ্ছে । যা কুমিল্লার সংবাদ সংবাদপত্র ও সাংবাদিকতার জন্য এক বিশাল আর্শিবাদ স্বরূপ। রোববার দুপুরে কুমিল্লা টাউন হলের কনফারেন্স রুমে তরুণ সাংবাদিকদের মাস ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সনদপত্র বিতরণ ও সমাপনী দিনের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন অতিথিবৃন্দ।
বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি ইয়াসমীন রীমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাজাদা এমরানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের অধ্যক্ষ ড.অধ্যাপক আবু জাফর খান। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা ময়নামতি মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ, সান মেডিকেল সার্ভিসেস এর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম এ লতিফ, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ছড়াকার জহিরুল হক দুলাল, বাপা কুমিল্লার সহ সভাপতি অধ্যক্ষ সফিকুর রহমান,ব্যবসায়ী নেতা আলহাজ¦ শাহ মোহাম্মদ আলমগীর খান, বাপা কুমিল্লার সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম ।স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলার সিনিয়র সহ সভাপতি খায়রুল আহসান মানিক।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্পাইসি টিভির সিনিয়র রিপোর্টার খালেদ সাইফুল্লাহ, দৈনিক বুড়িচং – ব্রাহ্মনপাড়া সংবাদের সম্পাদক সৈয়দ আহম্মেদ লাভলু প্রমুখ। প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সাইমুম ইসলাম অপি ও জোবায়দা ইয়াসমীন মুমু । ধন্যবাদ জ্ঞাপন করেন সাংবাদিক সমিতি কুমিল্লার সদস্য আবু সুফিয়ান রাসেল এবং পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন প্রশিক্ষণার্থী আবু ইউছুফ।
অনুষ্ঠানে ভিক্টোরিয়া সরকারী কলেজের অধ্যক্ষ ড. অধ্যাপক আবু জাফর খান বিসিএস শিক্ষা সাধারণ ক্যাডারের সহ সভাপতি নির্বাচিত হওয়ার সাংবাদিক সমিতির পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়। এবং কুমিল্লার তরুণ সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে বিশেষ অবদান রাখায় সান মেডিকেল সার্ভিসেস এর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম এ লতিফকে সাংবাদিক সমিতির পক্ষ থেকে ফুল ও শুভেচ্ছা স্মারক ক্রেষ্ট প্রদান করা হয়।