রবিবার ২৫ †m‡Þ¤^i ২০২২
Space Advertisement
Space For advertisement


চৌদ্দগ্রামে কামাল চৌধুরীকে সংবর্ধনা


আমাদের কুমিল্লা .কম :
23.03.2022

চৌদ্দগ্রাম প্রতিনিধি : কুমিল্লার চৌদ্দগ্রামে গৌরবজনক রাষ্ট্রীয় পুরস্কার ‘একুশে পদক-২০২২’ প্রাপ্ত বরেণ্য কবি কামাল চৌধুরীকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার জগন্নাথদীঘি ইউনিয়নের বিজয়করা স্কুল এন্ড কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি।

বিশেষ অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি ও কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক, সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ও জাতির পিতার জন্ম শতবার্ষিকী উদযাপন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আব্দুল নাসের চৌধুরী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল্লাহ্ আল মাসুদ, মেজর জেনারেল (অব:) অধ্যাপক ডা. এইচ আর হারুনুর রশিদ, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সালাম, কুমিল্লা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থনীতি) মোহাম্মদ আব্দুর রহিম।
প্রধান অতিথির বক্তব্যে কেএম খালেদ বলেন, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পরে এ নিয়ে কবিতা লিখে প্রতিবাদ করেছিলেন, আজকের সংবর্ধিত বরেণ্য কবি কামাল চৌধুরী। কবিতা ও কথা সাহিত্যের জন্য তিনি অনেক অবদান রেখেছেন। এজন্য সরকার দেশের দ্বিতীয় সর্বোচ্চ সম্মানিত পুরস্কার একুশে পদক দিয়ে তাকে সম্মানিত করেছেন। তার কবিতা চির স্মরণীয় হয়ে থাকবে। বিশেষ অতিথির বক্তব্যে সাবেক রেলপথ মন্ত্রী সংসদ সদস্য মুজিবুল হক বলেন, কবি কামাল চৌধুরী একজন মেধাবী মানুষ। তার মেধা ও বিচক্ষণতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সম্মানিত করেছেন। প্রধানমন্ত্রীর একজন আস্থাভাজন হিসেবে তিনি পরিচিত। অত্যন্ত সততার সাথে তিনি বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর প্রধান সমন্বয়কারীর দায়িত্ব পালন করে যাচ্ছেন।
সংবর্ধিত কামাল চৌধুরী বলেন, আজকের এ সংবর্ধনা অনুষ্ঠান সত্যি আমার জন্য একটি আবেগঘন দিন। যে বিদ্যালয়ের মাঠে আমাকে সংবর্ধনা দেওয়া হচ্ছে, আমি এ বিদ্যালয়ের ছাত্র ছিলাম। এখানে জড়িত রয়েছে আমার শৈশব ও কৈশোর। আমার বাবা ছিলেন একজন ভাষা সৈনিক। পরিবার থেকে উৎসাহ পেয়েছি বলে আজকে আমি কবি হতে পেরেছি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসানর সভাপতিত্বে ও জেলা পরিষদ সদস্য ভিপি ফারুক আহমেদ মিয়াজীর সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তানভীর হোসেন, এফবিসিসিআই পরিচালক সৈয়দ মোয়াজ্জেম হোসেন, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ্ বাবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, চৌদ্দগ্রাম সরকারী কলেজের অধ্যক্ষ শীব প্রসাদ দাসগুপ্ত, চিওড়া সরকারি কলেজের অধ্যক্ষ আবু নাছের খাঁন, সুপ্রীম কোর্টের আইনজীবী আব্দুল মান্নান, ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক হেলাল, হাজী জানে আলম ভূঁইয়া, বিজয়করা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।
অনুষ্ঠান শেষে বিজয়করা স্কুল এন্ড কলেজের আইসিটি ভবন নির্মাণ কাজের ভার্চুয়ালি উদ্বোধন করেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনিসহ আগত অতিথিবৃন্দ।