রবিবার ২৫ †m‡Þ¤^i ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 2 » কচুয়ায় ব্যবসায়ীর সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগে মামলা


কচুয়ায় ব্যবসায়ীর সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগে মামলা


আমাদের কুমিল্লা .কম :
17.03.2022

স্টাফ রিপোর্টার ।। চাঁদপুরের কচুয়ায় আবু তালেবের নেতৃত্বে একটি চক্র কচুয়া মুন্সী বাড়ির মো. সফিউল্লাহ মুন্সী নামে এক ব্যবসায়ীর দখলীয় ও মালিকানাধীন সম্পত্তির সীমানা প্রাচীর ভেঙ্গে দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী আদালতে মামলা দায়ের করলে মঙ্গলবার আদালত ওই সম্পত্তিতে স্থিতাবস্থা বজায় রাখার জন্য কচুয়া থানার ওসিকে এবং একই সঙ্গে দখল বিষয়ে মতামতসহ তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য কচুয়া উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) নির্দেশ দেন।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, কচুয়া উপজেলার মাছিমপুর মৌজায় ২২৮ দাগে ক্রয়সূত্রে ৪ শতক ভূমির মালিক ও দখলকার মো. সফিউল্লাহ মুন্সী। রেজিস্ট্রিকৃত দলিলমূলে তিনি সীমানা প্রাচীরসহ এ সম্পত্তি খরিদ করে সেখানে দখলকার বিদ্যমান আছেন। সম্প্রতি প্রভাবশালী লোকজন ও স্থানীয় কাউন্সিলরের প্রত্যক্ষ ও পরোক্ষ যোগসাজশে আবু তালেবের নেতৃত্বে একটি চক্র ওই ভূমি অবৈধভাবে দখলের চেষ্টা চালায়। এরই মধ্যে গত শুক্রবার ওই চক্রটি সীমানা প্রাচীরের কিছু অংশ ভেঙ্গে ফেলে এবং রাস্তা সংলগ্ন গেইট ভাঙতে গেলে তাদেরকে বাধা দিলে তারা মারমুখী হয়ে উঠে। এসময় সফিউল্লাহ মুন্সীসহ তাদের লোকজনের চিৎকারে আশপাশের লোকজন জড়ো হতে দেখে তারা ঘটনাস্থল ত্যাগ করে। যে কোনো সময় সীমানা প্রাচীর ভেঙ্গে সম্পত্তি দখল ও প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে চলে যায়। এ ঘটনায় সফিউল্লাহ মুন্সী বাদী হয়ে চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে দরখাস্ত মামলা নং- ৩২১/২২ দায়ের করেন। মামলার বিবাদীরা হচ্ছে- কচুয়া উপজেলার কচুয়া গ্রামের আবু তালেব মুন্সী, কোমরকাশা গ্রামের কামাল হোসেন ওরফে ডেকোরেটর কামাল, ধলি কচুয়া গ্রামের রেদোয়ান, মাছিমপুর গ্রামের মৃত্যুঞ্জয় সরকার, একই গ্রামের সুজন সরকারসহ অজ্ঞাতনামা ৮-১০ জন।
বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জামাল হোসেন জানান, আদালত অভিযোগটি আমলে নিয়ে কচুয়া থানার ওসিকে ওই সম্পত্তিতে অস্থায়ী স্থিতাবস্থা বজায় রাখার জন্য এবং ভূমির দখল বিষয়ে তদন্ত করে মতামতসহ প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন। এছাড়া বিবাদীদের কারণ দর্শানোর জন্যও আদালত আদেশ দিয়েছেন।