রবিবার ২৫ †m‡Þ¤^i ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 2 » বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকী কুমিল্লায় উদ্যোমী মানুষদের সম্মাননা


বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকী কুমিল্লায় উদ্যোমী মানুষদের সম্মাননা


আমাদের কুমিল্লা .কম :
16.03.2022

স্টাফ রিপোর্টার ।। দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকীতে কুমিল্লায় সমাজ পরিবর্তনে ভূমিকা রাখা উদ্যোমী মানুষদের সম্মাননা দেয়া হয়। মঙ্গলবার নগরীর নজরুল ইনস্টিটিউট কুমিল্লা কেন্দ্রের বেলতলার মুক্ত মঞ্চে এই আয়োজন করা হয়। বাংলাদেশ প্রতিদিনের কুমিল্লা প্রতিনিধি মহিউদ্দিন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত আনন্দঘন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শফিকুল ইসলাম। সম্মাননা দেয়া হয়,শিক্ষাবিদ, নজরুল গবেষক ও কবি ড.আলী হোসেন চৌধুরী, গ্রামে প্রতিষ্ঠিত মান সম্পন্ন শিক্ষাপ্রতিষ্ঠান সোনার বাংলার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, বনসাই প্রেমী কবি হাসান ফিরোজ, ৩০ বছর পরিবেশ ও কৃষি নিয়ে কাজ করা মতিন সৈকত, বিনামূল্যে ৫০ হাজার গাছ বিতরণকারী ডা. আবু নাইম, গ্রামে কুটির শিল্প নিয়ে সংগ্রাম করা মো. শাহ জামাল, বিনামূল্যে নিজের কিডনি দান ও ৫৬বার রক্ত দেয়া মনিরুল ইসলাম মুন্না,দৃষ্টি প্রতিবন্ধী আইনজীবী সুলতান আহমেদ ও নওয়াব ফয়জুন্নেছা স্কুলের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষক মো. মোশাররফ হোসেনকে। প্রধান অতিথির সাথে সম্মাননা প্রাপ্তদের উত্তরীয় পরিয়ে দেন শিক্ষাবিদ,ছড়াকার জহিরুল হক দুলাল, ক্রীড়াবিদ অধ্যক্ষ সফিকুর রহমান,কুমিল্লা প্রেস ক্লাবের আহবায়ক নীতিশ সাহা, চৌদ্দগ্রাম উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন কুমিল্লার সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম ও নজরুল ইনস্টিটিউট কুমিল্লা কেন্দ্রের সহকারী পরিচালক মো. আল-আমিন।
শুভেচ্ছা জানান,নিউজবাংলার কুমিল্লা প্রতিনিধি মাহফুজ নান্টু,কালের কন্ঠের কুমিল্লা প্রতিনিধি আবদুর রহমান, বাংলা নিউজের কুমিল্লা প্রতিনিধি তৈয়বুর রহমান সোহেল,চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবুল বাশার রানা, আকাশ টিভির মহিউদ্দিন আকাশ, রাইজিং বিডির কুমিল্লা প্রতিনিধি মোহাম্মদ শরীফ, রাইজিং জার্নালিস্ট ফোরাম কুমিল্লার সাধারণ সম্পাদক অমিত মজুমদার, সাপ্তাহিক আমোদ অফিস রিপোর্টার আবু সুফিয়ান রাসেল, বাংলাট্রিবিউনের কুমিল্লা প্রতিনিধি আবদুল্লাহ আল মারুফ প্রমুখ।
প্রধান অতিথি বলেন,সবাইকে তার নিজের কাছে সৎ থাকতে হবে। তার হৃদয়ের কথা শুনতে হবে। যে যার অবস্থানে স্বচ্ছ থেকে দেশকে এগিয়ে নিতে হবে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ প্রতিদিন একটি বিস্ময়। খুব দ্রুত পাঠকের মন জয় করেছে। কম টাকায় সব খবর পাওয়া যাচ্ছে। তারা মানুষের কথা বলছে। তাই জনপ্রিয়তা ধরে রাখতে পেরেছে। এই ধারা যেন অব্যাহত থাকে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির এই সময়ে যেন পত্রিকার দাম না বাড়ানো হয়। সাহিত্যপ্রেমীরা সাহিত্য পাতার কলেবর বাড়ানোরও দাবি জানান।
এদিকে পরিবেশ ও কৃষি নিয়ে কাজ করা মতিন সৈকত তার গাছের কলার ছড়ি নিয়ে আসেন অতিথিদের জন্য। অনুষ্ঠানে সবার মাঝে গাছ পাকা কলা বিতরণ করা হয়। দৃষ্টি প্রতিবন্ধী আইনজীবী সুলতান আহমেদের আধ্যাত্মিক গান সকলকে মুগ্ধ করে। এছাড়া অনুষ্ঠানে আগতদের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়।