শুক্রবার ১২ অগাস্ট ২০২২
Space Advertisement
Space For advertisement


ভিক্টোরিয়া কলেজে নতুন উপাধ্যক্ষের যোগদান


আমাদের কুমিল্লা .কম :
30.11.2021

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে উপাধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী। মঙ্গলবার তিনি যোগদান করেন। এর আগে তিনি লালমাই সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন।
কলেজ সূত্র জানায়,প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী ১৯৬৬ সালের ৯ জুলাই চাঁদপুর শহরে জন্মগ্রহণ করেন। ১৯৮১ সালে চাঁদপুর দ্বারকানাথ উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ১৯৮৩ সালে চাঁদপুর সরকারি কলেজ থেকে কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিক পাশ করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৯২ সালে শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট থেকে ডিপ্লেমা ইন এডুকেশন ডিগ্রি অর্জন করেন। ১৯৯৩ সালের ১৬ নভেম্বর তিনি ১৪তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়ে বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজে প্রভাষক হিসেবে যােগদান করেন। পরবর্তীতে তিনি চাঁদপুর সরকারি কলেজ, ভোলা সরকারি কলেজ ও কুমিল্লা টিচার্স ট্রেনিং কলেজে কর্মরত ছিলেন। ২০১৩ সালে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেছিলেন। এছাড়াও তিনি ২০২০ সালে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তাঁর সহধর্মিনী রীতা চক্রবর্তী কুমিল্লা সরকারি মহিলা কলেজে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত।
প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী ভিক্টোরিয়া কলেজের উপাধ্যক্ষ হিসেবে যোগদান করায় তাকে শুভেচ্ছা অভিনন্দন জানিয়েছেন তাঁর শিক্ষার্থী, সহকর্মী ও ভিক্টোরিয়া কলেজ পরিবার।
প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী বলেন, আমি এই কলেজে দীর্ঘদিন কাজ করেছি। সেই অভিজ্ঞতা নিয়ে অধ্যক্ষ মহোদয়ের সাথে কলেজের গুণগত শিক্ষা বাস্তবায়নে কাজ করে যাবো।