সোমবার ১৭ জানুয়ারী ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » লিড নিউজ ১ » মাত্র দশ লক্ষ টাকার জন্য নিভতে বসেছে কুবি ছাত্রী তানজিনার জীবন প্রদীপ


মাত্র দশ লক্ষ টাকার জন্য নিভতে বসেছে কুবি ছাত্রী তানজিনার জীবন প্রদীপ


আমাদের কুমিল্লা .কম :
26.11.2021

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা বিশ^বিদ্যালয়ের (কুবি) অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের মেধাবী ছাত্রী তানজিন। অভাবের সংসার হওয়ায় টিউশনী করা টাকা দিয়ে এক দিকে যেমন নিজের পড়াশুনার খরচ চালান অপর দিকে সামলাতে হচ্ছে পরিবারের অভাবও। উচ্ছল তারুণ্যে ভরা স্বত্বস্ফুর্ত এই মেয়েটি হঠাৎ করেই জানতে পারেন তিনি ব্রেইন টিউমারে আক্রান্ত।
কিশোরগঞ্জের মেয়ে তানজিন অসুস্থ হয়ে পড়লে বন্ধ হয়ে যায় টিউশনি। শেষ হয়ে যায় পরিবার ও নিজের আয়ের পথটিও। মেয়েকে বাঁচানোর জন্য চিকিৎসা করতে বাবা তার ভাগে থাকা সামান্য সম্পত্তিটিও বিক্রি করে দেয়। টাকার অভাবে এখন তার চিকিৎসাও বন্ধ। টাকার অভাবে তানজিনের জীবনটাই আজ নিভু নিভু ।
চিকিৎসকের বরাত দিয়ে তারজিনের পরিবার ও সহপাঠিদের সূত্রে জানা যায়, তানজিনার এখন অপারেশন প্রয়োজন। এজন্য লাগবে ১০ লাখ টাকা। তবে আর্থিকভাবে অসচ্ছল পরিবারের পক্ষে এ টাকা জোগাড় করা সম্ভব নয়। তাই তার জন্য সহযোগিতা চেয়েছেন তার স্বজন ও সহপাঠিরা।
মেধাবী শিক্ষার্থী তানজিনা জানান, ‘আমি কুবিতে অর্থনীতি বিভাগের ১২তম ব্যাচের ছাত্রী। দীর্ঘদিন ধরে ব্রেইন টিউমারে আক্রান্ত। তবে বিষয়টি জানতাম না। দীর্ঘদিন ধরে দুর্বলতা অনুভব করছিলাম। মাসখানেক আগে চিকিৎসার জন্য গেলে রোগটি নির্ণয় হয়। আগে টিউশনি করে চলতাম। বাড়িতেও কিছু দিয়েছি। কিন্তু এখন টিউশনিতে যেতে পারি না। আমার চিকিৎসার জন্য খরচ করতে গিয়ে পরিবার এখন নিঃস্ব। আমি আবারো ক্যাম্পাসে ফিরে যেতে চাই। তাই বিত্তবানদের কাছে সহযোগিতা কামনা করছি।’
এ বিষয় তানজিনার বোন মরিয়ম আঁখি বলেন, গত কয়েকদিন আগে ডাক্তারের সঙ্গে পরামর্শ করেছি। ডাক্তার বলেছেন দ্রুত অপারেশন করতে হবে। এজন্য প্রয়োজন ১০ লাখ টাকা। আমার বোনের চিকিৎসার জন্য সাহায্যেরে অনুরোধ জানাচ্ছি।
কুবির অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা স্বর্ণা মজুমদার বলেন, আমরা এখন পর্যন্ত তানজিনার চিকিৎসার জন্য ১ লাখ ৯৭ হাজার টাকা জোগাড় করতে পেরেছি। তার অপারেশনর জন্য ১০ লাখ টাকা প্রয়োজন। আমরা বাকি টাকা জোগাড়ের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।
হেল্প প্রোগ্রাম ফর দ্যা পূওর স্টুডেন্টস্ এর প্রেসিডেন্ট এমরানুল হক সরকার বলেন, ১৮/১৯ কোটি মানুষের দেশে দশ লক্ষ টাকা কি খুব বেশী। মাত্র দশ লক্ষ টাকার জন্য তানজিনের মত একজন মেধাবী শিক্ষার্থীর জীবন কোন ভাবেই শেষ হয়ে যেতে পারে না। তিনি তানজিনার জীবন বাঁচাতে এগিয়ে আসার আহবান জানিয়েছেন সমাজের সকল সামর্থ্যবানদের।
তানজিনার জন্য আর্থিক সহায়তা পাঠাতে পারেন নিচের মাধ্যমগুলো ব্যবহার করে। পাঠানোর মাধ্যমঃ বিকাশ ১.শওকত ০১৮৩৯৬২৮৮৯৪, ২.জান্নাত ০১৫২১৫৫৭৯২৬ নগদ .জান্নাত-০১৫২১৫৫৭৯২৬।