সোমবার ১৭ জানুয়ারী ২০২২
Space Advertisement
Space For advertisement


রাজনীতির কিংবদন্তী অধ্যক্ষ আফজল খানের বিদায়


আমাদের কুমিল্লা .কম :
16.11.2021

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, জেলা ১৪ দলের সমন্বয়ক, প্রবীণ রাজনীতিবিদ, মহান মুক্তিযুদ্ধের সংগঠক অধ্যক্ষ আফজল খান মঙ্গলবার দুপুরে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি স্ত্রী,তিন ছেলে, এক মেয়েসহ বহু আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান। তার মৃত্যুতে কুমিল্লার সর্বস্তরের জনগণের মাঝে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ,প্রধানমন্ত্রী শেখ হাসিনা,অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল,সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব এমপিসহ প্রমুখ রাজনৈতিক নেতৃবৃন্দ শোক প্রকাশ করেন।
আফজল খানের বড় মেয়ে ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা এমপি জানান, দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে তিনি চিকিৎসাধীন ছিলেন। সম্প্রতি শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় কুমিল্লার একটি হাসপাতাল থেকে ঢাকার একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি মারা যান। আঞ্জুম সুলতানা সীমা দেশবাসীর নিকট তার বাবার আত্মার মাগফেরাতের জন্য দোয়া চেয়েছেন।
আফজল খানের বড় ছেলে এফবিসিসিআইর পরিচালক মাসুদ পারফেজ খান ইমরান জানান, বুধবার বাদ জোহর নগরীর টাউন হল মাঠে তার বাবার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। নগরীর গোবিন্দপুর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
পারিবারিক সূত্র জানায়,অধ্যক্ষ আফজল খান কুমিল্লার বহু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন। তিনি কুমিল্লা শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি, বাংলাদেশ সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র সাবেক সহ-সভাপতি, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান, কুমিল্লা পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান, সমবায় ইউনিয়নের সাবেক সভাপতি, বহু শিক্ষা প্রতিষ্ঠানসহ বহু মসজিদের প্রতিষ্ঠাতা, কুমিল্লা চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি, কুমিল্লা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ের প্রধান উপদেষ্টা, বিসিকের সাবেক সভাপতি, বৃক্ষরোপণে জাতীয় পুরষ্কারপ্রাপ্ত, কুমিল্লা জেলা ব্রিকফিল্ড মালিক সমিতির সাবেক সভাপতি,কুমিল্লা মডার্ন হাই স্কুলের প্রতিষ্ঠাতা, বঙ্গবন্ধু ল’ কলেজ এর প্রতিষ্ঠাতা ও শেখ ফজিলাতুন্নেছা কারিগরি স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ছিলেন।