সোমবার ১৭ জানুয়ারী ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমিল্লা শিক্ষাবোর্ডে আন্ত: কলেজ সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন


কুমিল্লা শিক্ষাবোর্ডে আন্ত: কলেজ সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন


আমাদের কুমিল্লা .কম :
11.11.2021

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লা’র আন্ত: কলেজ সাঁতার প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত হয়েছে। ১১ নভেম্বর বৃহস্পতিবার সকালে কুমিল্লা শিক্ষাবোর্ড সুইমংপুলে বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালী জেলার বাছাইকৃত ১৭টি কলেজের মোট ১৩৩ জন প্রতিযোগির অংশগ্রহণে অনুষ্ঠিত হয় আবহ বাংলার এ ঐতিহ্যবাহী সাঁতার প্রতিযোগিতা। বেলুন উড়িয়ে আন্ত: কলেজ সাঁতার প্রতিযোগিতা-২০২১ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন, কুমিল্লা শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ এবং বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো: আসাদুজ্জামান।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লার কলেজ পরিদর্শক প্রফেসর মো: জহিরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য উপস্থাপন করেন বোর্ডের উপ-সচিব (একাডেমিক) ও আন্ত: কলেজ সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠানের আহ্বায়ক এবং ভারপ্রাপ্ত ক্রীড়া কর্মকর্তা মোহাম্মদ সাফায়েত মিয়া।
প্রধান অতিথির বক্তব্যে বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম শুরুতেই মুজিব বর্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ জাতীয় ৪ নেতা, ১৫ আগষ্টে নিহত নেতাকর্মীসহ মহান স্বাধীনতা সংগ্রামে শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে আমাদের দেশটি অত্যন্ত সুন্দরভাবে সামনের দিকে এগিয়ে চলছে। তাই আমরা সকলে নিজেদের স্ব স্ব অবস্থানে থেকে সৎ কর্মের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করবো। তিনি শিক্ষার্থীদের লক্ষ্য করে বলেন, গ্রাম বাংলার ঐতিহ্যের খেলা সাঁতার, নৌকাবাইচসহ বিভিন্ন খেলাধুলার মাধ্যমে নিজেকে একজন আদর্শবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষার্থীদের মাদক, জঙ্গিবাদ এবং ইভটিজিং থেকে দুরে থাকতে হবে। শিক্ষার পাশাপাশি সুস্থ ধারার খেলাধুলার মাধ্যমে নিজেদের সু-সংগঠিত করে দেশের কল্যাণে কাজ করতে হবে। দীর্ঘ প্রায় ৪ বছর পর কুমিল্লা শিক্ষাবোর্ডের আয়োজনে বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালী জেলার ১৭টি কলেজের বাছাইকৃত মোট ১৩৩ জন প্রতিযোগি আন্ত:কলেজ সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী কলেজ সমূহ-কুমিল্লা ভিক্টারিয়া সরকারি কলেজ, কুমিল্লা সরকারি কলেজ, চাঁদপুর সরকারি কলেজ, লক্ষীপুর সরকারি কলেজ, কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজ, পারুয়ারা আবদুল মতিন খসরু কলেজ, শশীদল আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের কলেজ, সোনার বাংলা কলেজ, ফিরোজ মিয়া সরকারি কলেজ, লাউর ফতেহ্পুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজ, ফেনী সাউথ ইস্ট কলেজ, পুরান বাজার ডিগ্রি কলেজ, মোশারফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ, শ্রীকাইল সরকারি কলেজ, বুড়িচং এরশাদ ডিগ্রি কলেজ, হাজীগঞ্জ ডিগ্রি কলেজ এবং ক্যান্টনমেন্ট কলেজ।
অনুষ্ঠানের ২য় পর্বে দুপুরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। আন্ত: কলেজ সাঁতার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় লাউর ফতেহ্পুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজ এবং রানার আপ ফেনী সাউথ ইস্ট কলেজ। ব্যক্তিগত ভাবে চ্যাম্পিয়ন হন চাঁদপুর পুরান বাজার ডিগ্রি কলেকের শিক্ষার্থী শামীম মাঝি।
আন্ত:কলেজ সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠানে এসময় জেলা ক্রীড়া কর্মকর্তা সুমন কুমার মিত্র, জেলা সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ডা: সৌমেন রায়সহ কুমিল্লা শিক্ষাবোর্ডের বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন কলেজের অধ্যক্ষসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
আন্ত:কলেজ সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠানে ধারা বর্ণনা করেন বিশিষ্ট সাংবাদিক আবুল হাসনাত বাবুল ও বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব বদরুল হুদা জেনু।-প্রেস বিজ্ঞপ্তি।