শুক্রবার ১২ অগাস্ট ২০২২
Space Advertisement
Space For advertisement


কুমিল্লায় বেশি ভাড়ায় বিরক্ত যাত্রীরা


আমাদের কুমিল্লা .কম :
08.11.2021

স্টাফ রিপোর্টার । ।
চালক হেলপারদের হাকডাকের মধ্য দিয়ে তিনদিন পর স্ট্যান্ড থেকে যাত্রীবাহী বাস ছাড়লো। সোমবার ভোর থেকে কুমিল্লা নগরীর প্রধান তিনটি বাসস্ট্যান্ড সরব হয়ে উঠেছে। ঢাকা-চট্টগ্রাম ও উত্তরবঙ্গের যাত্রীরা বাসে চড়ে বসেন। তবে বর্ধিত ভাড়ায় চরম বিরক্ত সাধারণ যাত্রীরা।
সোমবার সকাল ৮টায় নগরীর জাঙ্গালিয়া বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায় দূরপাল্লার সব বাস ছেড়ে যাচ্ছে। মিয়ামি ও স্টারপ্লাস, রয়েল, গ্রামীণসহ প্রায় সব পরিবহনের বাসগুলো ছেড়ে যাচ্ছে।
তিশা প্লাশ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক বিমল দে জানান, রোববার সন্ধ্যার পর থেকে চারটি বাস ঢাকা অভিমুখে ছেড়ে যায়। সোমবার সকাল থেকে পুরোদমে আমরা বাস চালু করি।
বিম দে জানান, পদুয়ার বাজার থেকে আগে ১৬০ টাকা ছিলো ঢাকার ভাড়া। নতুন ভাড়ায় এখন জনপ্রতি ১৮০ টাকা নিচ্ছেন। তিনি জানান প্রতি কিলোমিটারে ১টাকা ৮০ পয়সা বেশি নিচ্ছেন।
কুমিল্লা পদুয়ার বাজার থেকে চট্টগ্রাম যাবেন আবদুল হাকিম। তিনি তিশা প্লাটিনাম পরিবহনের একটি বাসে চড়ে বসেন।
হাকিম জানান, আগে ২ শ টাকায় চট্টগ্রাম যেতাম। আজ ২ শ ৩০ টাকা নিচ্ছে । কেউ কেউ আড়াইশ টাকা নিচ্ছেন। এটা অন্যায়। দাম বাড়লো তেলের। তিনদিন বন্ধ থাকলো বাস। আজ চালু হলো। কিন্তু দুঃখের বিষয় জরিমানা সব যাচ্ছে আমাদের মতো যাত্রীদের পকেট থেকে।
কুমিল্লা নগরীর শাসনগাছা তিশা ও এশিয়া পরিবহনের ননএসি বাস ঢাকার ভাড়া নিতো ২০০ টাকা। নতুন তালিকায় ভাড়া ২২০ টাকা ভাড়া নিচ্ছে।
তবে ঢাকা থেকে কুমিল্লায় অনেকেই ২ শ টাকার ভাড়া ২৫০ থেকে ৩০০ টাকায় আসতে হচ্ছে। পরিবহন চালক ও হেলপারদের কাছে জিম্মি হয়ে পড়ছে যাত্রীরা।
ঢাকা মালিবাগ থেকে কুমিল্লা পদুয়ারবাজার বিশ্বরোড এসেছেন ইমতিয়াজ হোসেন। তিনি জানান, আগে মালিবাগ থেকে কুমিল্লার ভাড়া ছিলো ৪ শ টাকা। নতুন তালিকায় এই সড়কে এখন সাড়ে ৫ শ থেকে টাকা নিচ্ছে । এটা অন্যায়। আমরা এর প্রতিকার চাই।
নির্দিষ্ট ভাড়ার চেয়ে বেশি ভাড়ার বিষয়টি নিয়ে কুমিল্লা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি কবির আহমেদ জানান, কেন্দ্রীয় সিদ্ধান্ত প্রকাশ হওয়ার পর সোমবার সকাল থেকে কুমিল্লা নগরীর তিনটি বাসস্ট্যান্ড থেকে দূরপাল্লার বাস ছেড়ে যায়। নতুন ভাড়া নিয়ে যাত্রীদের কোন সমস্যা নেই। তবে যদি তালিকাকৃত ভাড়ার চেয়ে কেউ বেশি নেয় এবং আমাদের কাছে অভিযোগ আসে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।