সোমবার ১৭ জানুয়ারী ২০২২
Space Advertisement
Space For advertisement


হোমনায় ৯ ইউপিতেই আওয়ামী লীগের বিদ্রোহী


আমাদের কুমিল্লা .কম :
03.11.2021

মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা
কুমিল্লার হোমনায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে মঙ্গলবার ছিল মনোনয়পত্র জমা দেওয়ার শেষ দিন। এতে উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের প্রত্যেকটিতেই আওয়ামী লীগ ও নৌকা প্রতীকের বিপরিতে একাধিক বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আপরদিকে বিএনপি সরাসরি নির্বাচনে না গেলেও স্বতন্ত্রভাবেই নির্বাচনে অংশগ্রহণ করছেন বিএনপি এবং ৪ টিতে জাতীয় পার্টির প্রার্থীরা।
রিটার্নিং অফিসারদের কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী- ১ নং মাথাভাঙা ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ও নৌকা প্রতীক বর্তমান চেয়ারম্যান নাজিরুল হক ভূঁইয়া; বিদ্রোহী প্রার্থী হয়েছেন যুব লীগ নেতা স্বপন খান এবং বিএনপির সাবেক চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম মোল্লা। ২নং ঘাগুটিয়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইকবাল হোসেন রনি (নৌকা); বিদ্রোহী প্রার্থী ছাত্রলীগ নেতা ইউনুছ মিয়া স্বাধীন, এবং বর্তমান চেয়ারম্যান মফিজুল ইসলাম গণি বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতা আমান উল্লাহ। ৩ নং দুলালপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জসীম উদ্দিন সওদাগর (নৌকা); বিদ্রোহী প্রার্থী ছাত্রলীগ নেতা সজিব রানা ও আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান। ৪ নং চান্দেরচর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মোজাম্মেল হক (নৌকা); বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার মোল্লা এবং মাওলানা আবদুল কুদ্দুস বিএনপি। ৫ নং আছাদপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ছিদ্দিকুর রহমান (নৌকা), বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও কৃষকলীগ নেতা জালাল উদ্দিন পাঠান এবং সাবেক চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম বিএনপি। ৬ নং নিলখী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জালাল উদ্দিন খন্দকার (নৌকা); বিদ্রোহী প্রাথী যুব লীগ নেতা মো. লাখ মিয়া। ৭ নং ভাষানিয়া ইউনিয়নে আবদুল আউয়াল (নৌকা); তিন জন বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও যুব লীগ নেতা কামরুল ইসলাম, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. কামরুজ্জামান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাদেক হোসেন সরকার এবং সাবেক চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ বিএনপি। ৮ নং ঘাড়মোড়া ইউনিয়নে একেএম মনিরুজ্জামান (নৌকা); দুই জন বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ নেতা মর্তুজা হাসান ও মৎস্যজীবী লীগ নেতা মোস্তফা কামাল এবং বর্তমান চেয়ারম্যান মো. শাহজাহান মোল্লা বিএনপি। ৯ নং জয়পুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান তাইজুল ইসলাম মোল্লা (নৌকা); বিদ্রোহী প্রাথী আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন ধনু মনোনয়নপত্র জমা দিয়েছেন।
উল্লেখ্য, উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে সুষ্ঠুভাবে ৪৬৪ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সম্পন্ন হয়েছে। চেয়ারম্যান পদে মোট ৫১, সংরক্ষিত সদস্য ৯৬ ও সাধারণ সদস্য পদে ৩১৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ৯, ইসলামী আন্দোলন বাংলাদেশ ৭, জাতীয় পার্টি ৪, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ১ এবং স্বতন্ত্রভাবে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।