মঙ্গল্বার ১৯ gvP© ২০২৪
Space Advertisement
Space For advertisement


মহাসড়কে মাইক্রোবাস দিয়ে ছিনতাইয়ের অভিযোগ


আমাদের কুমিল্লা .কম :
22.10.2021

জসিম চৌধুরী।।
ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে যাত্রী বহনকারী মাইক্রোবাস নিয়ে ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। সন্ধ্যার পর পরই কুমিল্লা অংশের দাউদকান্দি, ইলিয়টগঞ্জ, চান্দিনা, ক্যান্টানমেন্ট, পদুয়ার বাজার, মিয়া বাজার, চৌদ্দগ্রাম এলাকার বাজার গুলোতে মাইক্রোবাস নিয়ে উৎপেতে থাকে ছিনতাইকারীরা।
এই রুটের কয়েকজন নিয়মিত যাত্রীর সাথে কথা বলে জানা যায়, জরুরী বাড়ি ফেরা, ব্যবসায়ী, চাকরিজীবী, দামী মোবাইল ও লাগেজসহ সাধারণ মানুষকে টার্গেট করে গন্তব্য পৌঁছে দেয়ার কথা বলে ভাড়া কষাকষি করে মাইক্রোবাসে তুলেন। কিছু পথ যেতে না যেতেই কোলাহল মুক্ত পরিবেশে নিয়ে চলমান অবস্তায় নির্যাতন শুরু করে। পিস্তল, ধারালো ছুরি, দড়ি ও মলম ব্যবহারে নির্যাতন করে। টাকা, মানিব্যাগ, মোবাইল ফোন, লাগেজে তল্লাশি করে মূল্যবান জিনিস ছিনিয়ে নিয়ে ফাঁকা জায়গায় ফেলে দ্রুত মাইক্রোবাস নিয়ে চলে যায় ছিনতাইকারীরা।
কুমিল্লা সদর দক্ষিণ থানা সূত্রে জানা যায়, ১৮ অক্টোবর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। ছিনতাইয়ের হাতে শিকার ঐ ব্যক্তির নাম মোঃ খোরশেদ আলম। তিনি রাঙামাটি জেলার বাঘাই ছড়ি থানার মারিশ্যা এলাকার মৃত আবদুল কাদেরের ছেলে।
তিনি জানান, ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের ক্যান্টনমেন্ট বাস স্টেশন থেকে পদুয়ার বাজার বিশ্বরোড যাওয়ার সময় ছিনতাইয়ের শিকার হন। আমি ক্যান্টনমেন্ট থেকে পদুয়ার বাজার যাওয়ার জন্য সাদা অজ্ঞাত নাম্বারের একটি মাইক্রোবাসে উঠি। কিছু দূর যেতে না যেতেই মাইক্রোবাসে থাকা অজ্ঞাত নামা ব্যক্তিরা বিভিন্ন ভাবে হুমকি ধামকি, এলোপাতারে কিলগুঁতো, অস্ত্র প্রদর্শন করে আমার সাথে থাকা ১টি স্মার্ট ফোন মূল্য আনুমানিক ২৭ হাজার ৯০০ শত টাকা, ১টি বাটন ফোন ও ১৩ শত টাকা, ইসলামী ব্যাংক নাজিরহাট শাখা, থানা-ফটিকছড়ি, জেলা-চট্রগাম এর নিজ নামীয় এটিএম কার্ড। মাইক্রোবাসে থাকা ৪/৫ জন ব্যক্তির নগদ ৫ হাজার ৩০০ শত টাকা ছিনিয়ে নিয়ে চোখে মলম লাগিয়ে গাড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে গন্তব্য না থামিয়ে দ্রুত গতিতে চলে যায়। তখন আমার চিৎকার শুনে আশেপাশের লোকজন আমাকে কুমিল্লা গোমতী হসপিটালে নিয়ে যায়। চিকিৎসা শেষ জানতে পারি, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কমলাপুর, জাকির চানাচুর কোম্পানির সামনে ফেলে চলে যায় মাইক্রোবাসটি। এই ঘটনায় আমি কুমিল্লা সদর দক্ষিণ থানায় অভিযোগ দায়ের করি।
কুমিল্লা সদর দক্ষিণ থানার ওসি দেবাশীষ চৌধুরী জানান, মাইক্রোবাস দিয়ে ছিনতাইয়ের ঘটনায় এক ব্যক্তি অভিযোগ দায়ের করেছেন। ছিনতাইয়ের ঘটনা ক্যান্টনমেন্ট, পদুয়ার বাজার, মিয়াবাজার মহাসড়কে এই প্রথম। আমার থানার অফিসারদেরকে জানিয়েছি খোঁজ নিতে। তিনি আরো বলেন, যাত্রীরা সতর্ক হতে হবে, তারা যেন লাইনের গাড়ির স্টিকার দেখে উঠে, বাহিরের গাড়িতে যেন না উঠে।